প্রচ্ছদ / সাজ-ফ্যাশন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

শাড়ি পরার সহজ কৌশল (ভিডিও)

কারেন্ট নিউজ বিডি   ২৯ সেপ্টেম্বর ২০১৮, ৬:৩৭:৪৯

ঢাকা, ২৯ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : শাড়ি বাঙালি নারীদের জীবনের সাথে যেন ওতপ্রোতভাবে জড়িত। যতই ওয়েস্টার্ন পোশাক নজর করুন শাড়ির প্রতি বাঙালি রমনীদের আলাদা দুর্বলতা থাকবেই। সেই জন্য শাড়ির একটা আলাদা আকর্ষণ রয়েছে। আর শাড়ি বাঙালি রূপসীদের আরও বেশি আকর্ষণীয় করে তোলে। কিন্তু অনেকেই হয়ত এখনও শাড়ি পরার কৌশল রপ্ত করতে পারেননি । তাই পরিয়ে দেয়ার মানুষ না পেলে পছন্দের শাড়িটি আকাঙ্খিত অনুষ্ঠানে পরতে পারেন না । তখন শুকনো মুখে অন্য কোন পোশাক পরে যেতে হয় ।

সেই সব পাঠকদের জন্য আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

শাড়ি পরার জন্য প্রথমে ঠিক করতে হবে কোন জুতা পরবেন। কারণ জুতার হিলের ওপর নির্ভর করবে আপনার শাড়ির লেন্থ কত টুকুতে পৌঁছাবে। শাড়ি পরার আগে তার সাথে ম্যাচিং পেটিকোট পরুন আর শাড়ির লেন্থের সাথে মিল রেখে পেটিকোটের লেন্থ রাখুন।

শাড়ি পরার জন্য মাত্র ৪টি ধাপ আপনাকে জানতে হবে :

১. প্রথমে কোমরের চারপাশে শাড়ি গুঁজতে হবেঃ

শাড়ির আঁচলের অপর প্রান্ত কোমরের সাথে জড়াতে থাকুন। এমন ভাবে করুন যেন শাড়ির আঁচল বাইরের দিকে থাকে। চেষ্টা করুন একবারে গুঁজে ফেলতে , নাহলে শাড়ি পরাটা অগোছালো দেখাবে।

২. এবার কুঁচি দেয়ার পালাঃ

এইবার আরেকবার শাড়িটি নাভির বাম পাশ দিয়ে কোমরের সাথে পেঁচিয়ে নিন কিন্তু নাভির ডান পাশে এসে থেমে যাবেন। এবার বাম হাতের তালু দিয়ে শাড়ি ধরুন আর একটি একটি কুচি দিতে থাকুন। এভাবে ৫-৬ টি প্লিট দিবেন। তারপর সব গুলো প্লিটের মাথা এক সাথে নিয়ে একবারে পেটিকোটের ভিতর গুঁজে ফেলুন।

৩. এরপর প্লিটগুলো গুছিয়ে নিতে হবে :

সবগুলো প্লিট একসাথে করে সেফটিপিন দিয়ে পিন করলে সুন্দর ভাজ হয়ে থাকবে। নাভি থেকে ২০ সেন্টিমিটার দূরে পিন লাগাবেন।

৪. আঁচল ঠিক করুনঃ

বাকি শাড়িটা এবার বাম কাঁধের উপর ছড়িয়ে দিয়ে সুন্দর ব্রুজ বা পিন লাগিয়ে দিন।

সব কিছুই প্র্যাকটিসের উপর নির্ভর করে। ইন্সট্রাকশন অনুযায়ী কয়েকবার শাড়ি পরুন। দেখবেন ধীরে ধীরে আপনি এটাতে এক্সপার্ট হয়ে উঠেছেন। তখন নিজের শাড়ি নিজে তো পরবেনই সাথে অন্যদেরও পরিয়ে দিতে পারবেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: