For Advertisement

750px X 80px Call : +8801911140321

৩ বছর পর জর্দান সীমান্ত খুলে দিল সিরিয়া

কারেন্ট নিউজ বিডি   ৩০ সেপ্টেম্বর ২০১৮, ৩:৩৪:১২

ঢাকা, ৩০ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : তিন বছর পর জর্দানের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ সীমান্ত ক্রসিং খুলে দিয়েছে সিরিয়া। বিদেশি মদদপুষ্ট উগ্র সন্ত্রাসীরা সীমান্ত ক্রসিংটি বন্ধ করে দিয়েছিল।

সিরিয়ার পরিবহন বিষয়ক মন্ত্রণালয় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে (শনিবার) বলেছে, জর্দান সীমান্তের নাসিব ক্রসিং পয়েন্ট খুলে দেয়া হয়েছে। সিরিয়ার দক্ষিণাঞ্চলীয় দারা প্রদেশে সীমান্ত ক্রসিংটি অবস্থিত।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মন্ত্রণালয় বলেছে, সীমান্ত দিয়ে সিরিয়া ও জর্দানের ট্রাক এবং অন্যান্য যান চলাচল শুরু হয়েছে। দুই মাস আগে সিরিয়া ও রুশ সেনারা এলাকাটি সন্ত্রাসীদের হাত থেকে মুক্ত করেছে।

এদিকে, জর্দান সরকারের মুখপাত্র জুমানা গুনাইমাত বলেছেন, জাবের নাসিব ক্রসিং এখনো বন্ধ রয়েছে। তিনি দাবি করেন, এ সীমান্ত এখনো পণ্য পরিবহন ও লোকজন চলাচলের জন্য খুলে দেয়া হয় নি।

২০১৫ সালে এলাকাটি দখলে নেয়ার পর সন্ত্রাসীরা নাসিব সীমান্ত ক্রসিং সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছিল। এর আগে এ ক্রসিং পয়েন্ট ছিল সিরিয়া, জর্দান, লেবানন ও পারস্য উপসাগরীয় কয়েকটি দেশের মধ্যে বাণিজ্যের গুরুত্বপূর্ণ রুট।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: