প্রচ্ছদ / চট্টগ্রাম / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কক্সবাজারে লিভার রোগের ওপর আন্তর্জাতিক সম্মেলন

কারেন্ট নিউজ বিডি   ৬ মার্চ ২০১৮, ৩:৩০:২৮

লিভার রোগের ওপর দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অ্যাসোসিয়েশন ফর স্টাডি অব লিভার ডিজিজেস বাংলাদেশ আয়োজিত দুই দিনের এই সম্মেলনটি অনুষ্ঠিত হয় কক্সবাজারে।

কক্সবাজার মেডিকেল কলেজে এটি ছিল প্রথমবারের মতো আয়োজিত কোনো আন্তর্জাতিক সম্মেলন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

যেখানে সংগঠনের ১৪তম বার্ষিক সম্মেলন এবং আন্তর্জাতিক সায়েন্টিফিক প্রোগ্রাম – লিভার রোগের ওপর এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিভার বিশেষজ্ঞ ছাড়াও সারাদেশ ও কক্সবাজারের মেডিসিন বিশেষজ্ঞ ও লিভার সার্জনরা অংশ নেন।

২০০ অংশগ্রহণকারী চিকিৎসকের মধ্যে যুক্তরাজ্য ও ভারতের বেশ কয়েকজন লিভার বিশেষজ্ঞ এতে অংশ নেন।

আয়োজকরা জানান, প্রতি বছর লিভারজনিত রোগে দেশে ২০ হাজার মানুষ মারা যান। এছাড়াও প্রায় এক কোটি মানুষ হেপাটাইটিস বি ও সি ভাইরাসে আক্রান্ত।

এই অবস্থার পরিপ্রেক্ষিতে দেশি-বিদেশি বিশেষজ্ঞদের মধ্যে মতবিনিময় ও অভিজ্ঞতা বিনিময় বাড়াতে এবং মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে এই ধরনের আন্তর্জাতিক সম্মেলন ভূমিকা রাখবে বলে মনে করেন সংগঠনের সভাপতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যাল বিএসএমএমইউ’র ইউজিসি অধ্যাপক সেলিমুর রহমান এবং সাধারণ সম্পাদক বিএসএমএমইউ’র খ্যাতিমান হেপাটোলজিস্ট ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: