প্রচ্ছদ / ভ্রমন / বিস্তারিত

নিবিড় ছায়ার অরুনিমা রিসোর্ট

১ অক্টোবর ২০১৮, ৪:০৩:২৮

অরুনিমা রিসোর্ট ব্যক্তি মালিকানায় ২০০৭ সালে যাত্রা শুরু করে। নড়াইল জেলার পানিপাড়া এলাকা দিয়ে বহমান মধুমতি নদীর কোল ঘেঁষে দক্ষিণ পাশে এই রিসোর্টটি প্রতিষ্ঠিত।

অরুনিমা রিসোর্ট একটি পানি প্রধান এলাকা। বেশিরভাগ অঞ্চলের চারিধারে পানি। পানির গভীর স্পর্শ আর সবুজের নিবিড় ছায়ায় আচ্ছাদিত এই অরুনিমা রিসোর্ট। পাখির কলকাকলিতে মূখরিত। পানির মাঝখানে মেঠো পথ চলে গেছে। পথের দুধারে গাছের সারি। গাছে গাছে ছোট ছোট ফল। একদিকে বেশ কিছু অংশ জুড়ে খোলা প্রান্তর। অপরদিকে টেনিস খেলার জন্য আলাদা জায়গাও আছে। সন্ধ্যায় আকাশে উড়ে বেড়ায় বিপুল সংখ্যক সাদা পাখির ঝাঁক। কেননা এটাকে পাখিদের অভয়ারণ্য বলা চলে। তবে পর্যটকদের জন্য এখানে পাখি শিকার সম্পূর্ণ নিষিদ্ধ।

অভ্যন্তরীণ সুবিধা ও খরচ :

এখানে মোট ৩০টি রুম আছে। ২২টি রুমে এসি এবং ৮টি রুম নন এসি। ভিতরে দুটি রেস্টুরেন্ট ও ডরমেটরি আছে। এর মোট আয়তন ২৩ একর। রিসোর্টের ভেতরে গলফ কোর্স, সুইমিংপুল, প্রাকৃতিক দৃশ্য, টেনিস, ক্রিকেট, কাবাডি, মাছধরা, ঘোড়ায় চড়ার ব্যবস্থা, জিম, হেলথ ক্লাব, বেকারি, সুভ্যেনির শপ, ফরেন মানি এক্সচেঞ্জ, বার, ডিসকো এবং ইনডোর আউটডোর গেমসের ব্যবস্থাও রয়েছে।

সুইমিং পুলের খরচ জনপ্রতি ৩০০ টাকা। জিমের খরচ জনপ্রতি ২০০ টাকা। হেলথ ক্লাবের খরচ জনপ্রতি ১০০ টাকা। এছাড়া আউটডোরে  ফুটবল, ক্রিকেট এবং ইনডোরে ব্যাডমিন্টন, হকি, দাবা খেলার সুবিধা রয়েছে।

রুমগুলোর সুবিধা এবং খরচ :

রুমগুলোতে এসি, টিভি, ইন্টারকম টেলিকম সুবিধা, ফ্রিজ, লার্জ বাথ অ্যান্ড ট্যাব, হট ও কুল পানির ব্যবস্থা আছে। এছাড়াও প্রত্যেক বাথরুমে ফুট কটেজ দেওয়া হয়। এসি রুমের জন্য ১ দিন ১ রাতের ভাড়া ৬-৭ হাজার টাকা। আর নন এসি রুমের ভাড়া ১৮০০-৩৫০০ টাকা।

উৎসব প্যাকেজঃ

রিসোর্ট কর্তৃপক্ষ ঈদ, পহেলা বৈশাখ, ইংরেজী বর্ষবরণ ও থার্টি ফাস্ট নাইট উপলক্ষে এখানে অনুষ্ঠানের আয়োজন করে থাকে। ঈদ প্যাকেজের জন্য খরচ ২৭০০-৩০০০ টাকা এবং বৈশাখ প্যাকেজের জন্য ৩০০০-৩২০০ টাকা।

বুকিং পদ্ধতি :

রুম বুকিং এবং অগ্রিম রিজার্ভেশনে স্বদেশি ও বিদেশিদের ক্ষেত্রে একই নিয়ম। হেড অফিস থেকে রিসোর্টের রুম বুকিং দিতে হয়। শীতকালে অর্থাৎ নভেম্বর থেকে মার্চ মাস পর্যন্ত বেশি ভিড় থাকে। এ সময় বুকিং ও অগ্রিম রিজার্ভেশন দিতে হয় ১৫ দিন আগে।

কর্পোরেট ব্যবস্থা ও খরচ :

পিকনিক, ডিজে পার্টি, গেট টুগেদার, অফিসিয়াল অনুষ্ঠান করার ব্যবস্থাও রয়েছে। সর্বনিম্ন ৫০ জন থেকে সর্বোচ্চ ৪০০ জনের যেকোনো  ধরণের অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা রয়েছে। আয়োজকরা ইচ্ছা করলে নিজেরা বা রিসোর্ট কর্তৃপক্ষকে বললে তারাও ডিজে পার্টির সকল আয়োজন করে দিয়ে থাকেন। আলাদা রান্না করার ব্যবস্থাও রয়েছে। ৫০ জনের জন্য ১ দিনের খরচ ৪০ হাজার টাকা। ১০০ জনের জন্য ১ দিনের খরচ ৭৫ হাজার টাকা। ২০০ জনের জন্য ১ দিনের খরচ ১ লাখ ৪০ হাজার টাকা। ৪০০ জনের জন্য ১ দিনের খরচ ২ লাখ ২৫ হাজার টাকা।

হলরুম :

এখানে হলরুমের সংখ্যা ১টি। হলরুমের ধারণক্ষমতা ৬০০ জন। ভাড়ার হার ৬০০০ টাকা। বুকিং এর জন্য ৭৫ শতাংশ অগ্রিম প্রদান করতে হয়। শুধুমাত্র শীতকালে খালি থাকা সাপেক্ষে বুকিং নেওয়া হয়।

বিবিধ :

সরকারি ও নিজস্ব জেনারেটর ব্যবস্থা আছে। ফ্লোর ভিত্তিক ফায়ার এক্সিটের ব্যবস্থা রয়েছে। অগ্নি নির্বাপনের যথেষ্ট সরঞ্জাম রয়েছে। সাইট  সিইং এর ব্যবস্থা আছে। রিসোর্টর নিকটে ১টি বুটিক শপ দোকান রয়েছে। এখানে ২টি নিজস্ব গাড়ি রয়েছে।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: