প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

জাতীয় ঐক্যের আন্দোলনে সামনে থাকবে বিএনপি : নজরুল

কারেন্ট নিউজ বিডি   ১ অক্টোবর ২০১৮, ৫:৪৮:৫১

বৃহত্তর জাতীয় ঐক্যের আন্দোলনে বিএনপি সামনের কাতারে থাকবে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সম্মিলিত ছাত্র ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

নজরুল ইসলাম খান বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়া ২০১৬ সালে বৃহত্তর ঐক্যের ডাক দিয়েছেন। তিনি যে পয়েন্টগুলো দিয়েছিলেন এখন দেখছি আমাদের বাম রাজনৈতিক দলগুলো, যুক্তফ্রন্ট ও ড. কামাল হোসেনের ঐক্য প্রক্রিয়া সেই একই দাবি করেছেন। এই সরকারকে পদত্যাগ করতে হবে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, সংসদ বাতিল করতে হবে, ইভিএম করা যাবে না, নির্বাচনের আগে ও পরে সেনা মোতায়েন করতে হবে এই দাবিগুলো খালেদা জিয়া বৃহত্তর ঐক্যের ডাকে বলেছিলেন। আর যাদের সঙ্গে আমাদের দাবি এক তাদের সঙ্গে মিলে লড়াই আমরা অবশ্যই করতে পারবো। আমরা বিএনপির পক্ষ থেকে বলেছি- আমরা শুধু বৃহত্তর ঐক্যে রাজি নই, বৃহত্তর ঐক্যের আন্দোলনে আমরা সামনের কাতারে থাকবো।

বিএনপির জনসভা দেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ‘হতাশ হওয়া’ এর জবাবে নজরুল ইসলাম খান বলেন, ‘ওবায়দুল কাদের হতাশ হয়েছেন, কারণ তারা চিন্তাও করতে পারেনি এতো অল্প সময়ের মিটিংয়ে এতো মানুষ হবে, হতাশ হওয়ারই কথা।

আওয়ামী লীগের সমাবেশ নিয়ে নজরুল ইসলাম বলেন, সাত দিন ধরে তারা (আ.লীগ) প্রস্তুতি নেন। বিশাল সাইজের প্যান্ডেল করেন। ওপরে ত্রিপল, নীচে কার্পেট, সামনে সোফা, পিছনে চেয়ার। স্কুল-কলেজের শিক্ষার্থী, মসজিদের ইমাম, সরকারি কর্মচারীদের নিয়ে আসেন। এতকিছু করার পর যেই মানুষ হয়, আর আমাদের মাত্র ২৪ ঘণ্টার নোটিশে যে পরিমান মানুষ হয় তা দেখে হতাশ হওয়াই স্বাভাবিক। হতাশার জন্য দুঃখ প্রকাশ করছি।

সম্মিলিত ছাত্র ফোরামের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, শাহবাগ থানা কৃষকদলের সভাপতি এম. জাহাঙ্গীর আলম প্রমুখ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: