প্রচ্ছদ / ঢাকা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

আমার বিয়ের বয়স হয়নি, পড়াশোনা করতে চাই

কারেন্ট নিউজ বিডি   ৩ অক্টোবর ২০১৮, ১:২৪:৪৯

আমার বিয়ের বয়স হয়নি, আমি আরো পড়াশোনা করতে চাই, কিন্ত আমার পরিবারের লোকজন জোর করে আমার বাল্য বিবাহ দিতে চায়। আমি বিয়ে করতে চাই না, আমার বাল্য বিয়েটি আপনারা বন্ধ করুন। এমনই এক আর্তি জানিয়েছেন ধামরাইয়ের কুল্লা ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের গাড়ীচালক হারুনের মেয়ে সাদিয়া আক্তার হ্যাপি।

হ্যাপি বলেন, আমার বাবা আমাকে জোর করে বিয়ে দিতে চাপ দিচ্ছে, আমার গায়ে হাত তুলেছে। কিন্ত আমার মা চান আমি লেখাপড়া করি। মা আমার পক্ষে থাকায় তাকেও তালাকের হুমকি দিয়েছেন বাবা। অর্থের লোভে পড়ে বিদেশ ফেরৎ একজনের সঙ্গে আমার বিয়ে দিতে চায় সে। আমি পড়াশোনা করতে চাই, লেখাপড়া করে উচ্চ শিক্ষিত হতে চাই।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আমার বিয়েটা বন্ধ করুন, প্লিজ হেল্প করুন এমন আকুতি জানিয়ে এসএসসির টেস্ট পরীক্ষার্থী হ্যাপি সাংবাদিকদের কাছে জানান, জন্ম সনদ অনুযায়ী আমার বয়স ১৬ বছর ৩ মাস।

তবে এসব অভিযোগের বিষয়ে হ্যাপির বাবা বলেন, আমার মেয়ের বয়স ১৯ বছর হয়ে গেছে, সার্টিফিকেটে ২ বছর কম দেয়া আছে।

জোরপূর্বক অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ের বিষয়ে তিনি বলেন, সব মেয়েই বিয়ের আগে এমন করে। তাকে জোর করা হইতেছে না। সে আর তার মা বাদে সবাই চায় হ্যাপির বিয়ে দিতে।

এবিষয়ে ধামরাই থানা কর্মকর্তা দীপক সাহা বলেন, অভিযোগ আসলেই আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।

বিষয়টি অবহিত করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম বলেন, অপ্রাপ্তবয়স্ক কোন মেয়ের বিয়ের বিষয় শোনা মাত্রই আমরা ব্যবস্থাগ্রহণ করি। এই বিষয়টিতেও আমরা দ্রুত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করবো।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: