প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

‘সংবিধান পবিত্র কোরআন নয় যে এটা পরিবর্তন করা যাবে না’

কারেন্ট নিউজ বিডি   ৩ অক্টোবর ২০১৮, ২:৪৪:৪৯

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান বলেছেন, আওয়ামী লীগ ৯৬ সালে যখন তত্বাবধায়ক সরকার চাইলো, তখনতো সেটা সংবিধানে ছিল না। সংবিধান পবিত্র কোরআন নয় যে, এটা পরিবর্তন করা যাবে না। বাকশাল যখন হয়, তখন পাঁচ মিনিটে সংবিধান পরিবর্তন করা হয়।

তিনি বলেন, সংবিধান জনগণের আশা আকাঙ্ক্ষার প্রতীক। আর তারা এখন বলেন, সংবিধান পরিবর্তন করা যাবে না। মন্ত্রী ও এমপি থেকে নির্বাচন করবেন, এটা কি লেভেল প্লেয়িং ফিল্ড হলো?

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মঙ্গলবার (২ অক্টোবর) দুপুর সোয়া ১টায় জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের উদ্যাগে ভোটাধিকার, ন্যায় বিচার, বাক-স্বাধীনতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নজরুল ইসলাম খান।

তিনি বলেন, যদিও নির্বাচন গণতন্ত্রের বাহন কিন্তু আওয়ামী লীগের কাছে তা এখন ভীতির ব্যাপার। নির্বাচনী হাওয়া বইলেও জনগণ ভোট দেওয়া নিয়ে শঙ্কিত। দেশে সুশাসনের কোনো নমুনাই নাই।

নজরুল ইসলাম বলেন, জনগণ অনেক সচেতন। জনগণ নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে চায়। সশস্ত্র বাহিনীকে ট্রাফিক কন্ট্রোল করতেও কাজে লাগায়। আর নির্বাচনের আগে সশস্ত্র বাহিনী মাঠে নামাতে এতো ভয় কেনো? ভোট চুরি করতে পারবে না বলেই তাদের এতো ভয়।

তিনি আরও বলেন, যে কর্মসূচি ঘোষণা করা হয়েছে, রাজপথে বাস্তবায়ন করতে পারলেই মুক্তি মিলবে। গণতন্ত্রের মা খালেদা জিয়াকে মুক্ত করা যাবে। তাই রাজপথ দখল ছাড়া আর কোনো বিকল্প নেই।

ক্ষমতাসীন দলের প্রতি সংলাপের আহ্বান জানিয়ে নজরুল বলেন, আসুন দেশকে ভালোবেসে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করি। সুষ্ঠু নির্বাচনে যদি আওয়ামী লীগ জিতে তাহলে বিএনপির কোনো আপত্তি নেই। সেটা মেনে নিয়ে বিএনপি বিরোধী দলে যাবে।

ঘুষখোর ও দুর্নীতিবাজ সবাই একত্র হয়েছেন- ওবায়দুল কাদেরের এমন বক্তব্য প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কার টিকিট পকেটে থাকে, কে কোন জায়গায় কী করে এগুলো নিয়ে আলোচনা। চোখ বন্ধ করে থাকলে প্রলয় বন্ধ হয় না, কখনোই না।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, আজ একটি মিথ্যা মামলায় সম্পূর্ণ অন্যায়ভাবে খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে বন্দি রাখা হয়েছে। সময়ের ব্যবধানে এই কারাগারে যেতে হবে শেখ হাসিনাকে। এজন্য রাজপথে কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে।

সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- দলের শিক্ষা বিষয়ক সম্পাদক ড. মোবায়দুর রহমান, সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী প্রমুখ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: