প্রচ্ছদ / সিলেট / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

আধিপত্য বিস্তারে পূর্বঘোষণা দিয়ে মারামারির আয়োজন!

কারেন্ট নিউজ বিডি   ৬ মার্চ ২০১৮, ৩:৫৩:২২

গ্রামের বাজারে আধিপত্য বিস্তার করতে মরিয়া দুই পক্ষ। এ নিয়ে উত্তেজনা দুই পক্ষের লোকজনের মধ্যে। শনিবার সন্ধ্যায় এক দফা সংঘর্ষও হয় তাদের। এর জের ধরে দুই পক্ষ রবিবার সকালে মারামারি করবে বলে সিদ্ধান্ত নেয়। মারামারির জন্য তারা গ্রামে ঘোষণাও দেয়। মারামারি করার ঘোষিত জায়গায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হাজিরও হয় দুই পক্ষের লোকজন।

তবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে শেষ পর্যন্ত মারামারির ঘটনা ঘটেনি। কিন্তু গ্রামজুড়ে বাসিন্দাদের আতংক কাটেনি। যে কোনো সময় সংঘর্ষ হতে পারে বলে তাদের আশঙ্কা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন ধরে তাহিরপুরের শ্রীপুর বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তরং গ্রামের ইউপি সদস্য আবুল হোসেন ও একই শিবরামপুর গ্রামের ব্যবসায়ী মতিউর রহমানের মধ্যে বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সন্ধ্যায় দুই পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই পক্ষই পরের দিন (রবিবার) ভোরে স্থানীয় একটি মাজারের প্রাঙ্গণে মারামারি করবে বলে ঘোষণা দেয়। ঘোষণা অনুযায়ী দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হাজিরও হয়।

খবর পেয়ে তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খান ও শ্রীপুর উত্তর ইউনিয়নের চেয়ারম্যান খসরুল আলম ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে নিরস্ত্র করেন। এসময় তারা দুই পক্ষকেই সালিশি বৈঠকে বিরোধ মিটমাটের আশ্বাস দেন। সোমবার বিকালে সালিশ বৈঠকটি হওয়ার কথা রয়েছে।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল ঢাকাটাইমসকে জানান, রবিবার ভোররাতে তরং ও শিবরামপুর গ্রামবাসীর মধ্যে মারামারি হবে খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সোমবার বিকালে সালিশ বৈঠক করে দুই পক্ষের বিরোধ নিস্পত্তি করা হবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: