প্রচ্ছদ / খুলনা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

দেশে ফিরলো ভারতে পাচার হওয়া ৪ যুবতী

কারেন্ট নিউজ বিডি   ৪ অক্টোবর ২০১৮, ৩:১৫:০২

পাচারকারীদের মিথ্যা প্রলাভন পর ভারত পাচার হওয়ার ৩ বছর পর ‘স্বদশ প্রত্যাবর্তনর’ মাধ্যম বাংলাদেশি ৪ যুবতীকে বর্ডার গার্ড বাংলাদশ বিজিবি’র কাছ হস্তান্তর করছে ভারতীয় বিএসএফ সদস্যরা।

বুধবার (৩ অক্টোবর) সন্ধ্যায় বিএসএফ সদস্যরা বেনাপোল চেকপোস্ট বর্ডার গার্ড বাংলাদশ বিজিবির কাছে হস্তান্তর করেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ফেরত আসারা হলো, অনতরা(২১) নাসিমা খাতুন (২০) লিমা খাতুন (১৮)ও জেসমিন আরা (১৭)। এরা নড়াইল, ময়মনসিংহ, যশোর সাতক্ষীরা জেলার বাসিন্দা।

বিজিবির আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব জানান, ৩ বছর আগে এসব নারীদের ভালো কাজের প্রলোভন দেখিয়ে একটি দালাল চক্র সীমান্ত পথে ভারত নিয়ে যায়। পরে দালালরা তাদের ভালা কাজের প্রতিশ্রুতি ভঙ্গ করে ফেলে পালিয় যায়। এ সময় সেদেশের পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে কলকাতার ‘সংলাপ’ নামে একটি এনজিও সংস্থা তাদর ছাড়িয় নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে এনজিও সংস্থা এসব নারীদের নাম,ঠিকানা জোগাড় করে যাচাই-বাচাই করে। পর দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রালয় যোগাযোগ করে ‘স্বদশ প্রত্যাবর্তনর’ মাধ্যম বাংলাদশ ফরত পাঠায়।

বেনাপোল পার্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সালেহ মাসুদ করিম‘স্বদশ প্রত্যাবর্তনর’ মাধ্যম ৪ বাংলাদেশী নারীকে ফেরত আসার বিষয়টি নিশ্চিত করে বলেন ,কাগজপত্র কাজ সম্পন করে সাতক্ষীরা একটি মানবাধিকার সংস্থা নিকট বুঝিয় দেওয়া হয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: