For Advertisement

750px X 80px Call : +8801911140321

‘বাংলার গায়ে একবার হাত দিয়ে দেখো, তারপর বুঝবে বাংলাটা কি’

কারেন্ট নিউজ বিডি   ৪ অক্টোবর ২০১৮, ৩:৫৪:৫১

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, ‘ওরা বিজেপি বলছে আসাম থেকে তাড়িয়ে দিয়েছি। এবার বাংলা থেকেও তাড়িয়ে দেবো। আমরা বলছি, বাংলার গায়ে একবার হাত দিয়ে দেখো, তারপর বুঝবে বাংলাটা কি? আসামের মানুষকে তাড়িয়ে দিলেও পশ্চিমবঙ্গ যেমন প্রতিবাদ করছে তেমনই করবে।’

কলকাতার মেয়ো রোডের এক সমাবেশ থেকে কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপিকে উদ্দেশ্য করে এসব কথা বলেন তিনি। ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠন তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদ টিএমসিপি-এর প্রতিষ্ঠাতা দিবস উপলক্ষ্যে এ সমাবেশের আয়োজন করা হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মমতা বলেন ‘সন্দেহের বশে কোন ভারতীয় নাগরিককে বিদেশি তকমা দিয়ে তাড়ালে আমরাও ছেড়ে কথা বলবো না।ইন্দিরা-মুজিব চুক্তি অনুযায়ী ১৯৭১ সাল থেকে এদেশে যারা এসেছে তারা সকলেই ভারতীয় নাগরিক। কিন্তু বিজেপি যা ইচ্ছে তাই করে যাচ্ছে। ওরা এখনবলছে অাসাম থেকে তাড়িয়ে দিয়েছি এবার বাংলা থেকেও তাড়িয়ে দেবো। এরাজ্যেও নাগরিক পঞ্জি চালু করবে-হরিদাস সব।

এ রাজ্যে কে নাগরিক পঞ্জি চালু করবে? এখানে আমরা সব বাঘের বাচ্চারা বসে আছি।এনআরসি চালু করা অত সহজ নয়।’ তিনি বলেন, ‘এ রাজ্যে এনআরসি চালু করার আগে তারা নিজেরাই শেষ হয়ে যাবে।তারা কবে চালু করবে? কারণ ২০১৯ সালেই তো তাদের বিদায়ের ঘণ্টা বাজবে।আর এখন থেকেই স্লোগান তুলতে হবে ২০১৯-বিজেপি হবে ফিনিশ’।

উল্লেখ্য, গত ৩০ জুলাই আসামে প্রকাশিত হয় জাতীয় নাগরিক পঞ্জির চূড়ান্ত খসড়া তালিকা। তালিকা থেকে বাদ পড়ে প্রায় ৪০ লাখ মানুষের নাম। এরপর থেকেই এই বিষয়টি নিয়ে জোর বিতর্ক চলছে। এই ইস্যুতে সবচেয়ে বেশি সরব হয়েছেন মমতা ব্যানার্জি। এদিনের জনসভা থেকে বিজেপির বিরুদ্ধে খুনের রাজনীতি, বিভেদের রাজনীতির, বেকারত্বসহ নানা অভিযোগ করেছেন মমতা।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: