For Advertisement

750px X 80px Call : +8801911140321

মার্কিন সমর্থন ছাড়া টিকবেন না, সৌদি বাদশাহকে ট্রাম্প

কারেন্ট নিউজ বিডি   ৪ অক্টোবর ২০১৮, ৩:৫৮:০৮

যুক্তরাষ্ট্রের মিসিসিপিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সৌদি সাম্রাজ্য আর সৌদি বাদশা মার্কিন সামরিক বাহিনীর সমর্থন ছাড়া দুই সপ্তাহও টিকবে না।

মঙ্গলবার এক র‌্যালিতে আকস্মিক এ মন্তব্য করেন তিনি। খবর আল-জাজিরা ও রয়টার্সের।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ট্রাম্প বলেন, আমি সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদকে সতর্কতা দিয়ে বলেছি, মার্কিন সামরিক বাহিনীর সহায়তা ছাড়া সৌদি বাদশাহ ‘দুই সপ্তাহ’ও তারা ক্ষমতায় টিকতে পারবেন না।

তিনি আরও বলেন, আমরা সৌদি আরবকে সুরক্ষা দেই। আপনি কি তাদের ধনী বলবেন? আর আমি ওই বাদশাহকে ভালবাসি, বাদশাহ সালমান। কিন্তু আমি বাদশাহকে বলেছিও, আমরা আপনাদের সুরক্ষা দেই, আমাদের সহায়তা ছাড়া আপনি ক্ষমতায় থাকতে পারবেন না।

তবে ট্রাম্প কবে এবং কোথায় সৌদি বাদশাহকে এ কথা বলেছেন, সে বিষয়ে কোনো কিছু তার বক্তব্যে বলেননি।

ট্রাম্পের এই কঠোর বক্তব্য সত্ত্বেও ট্রাম্প প্রশাসনের সঙ্গে সৌদি আরবের ঘনিষ্ঠতা রয়েছে। ওই অঞ্চলে ইরানের আধিপত্য ঠেকাতে যুক্তরাষ্ট্রঘেঁষা এ আচরণ করছে সৌদি।

গত বছর আন্তর্জাতিক সফর শুরুর আগে প্রথম দেশ হিসেবে সৌদি যান ট্রাম্প।

সৌদির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ বলেছে, গত শনিবার বাদশাহ সালমানকে ফোন করেছিলেন ট্রাম্প। তেলের বাজারে স্থিতিশীলতা রাখতে সরবরাহ ঠিক রাখা ও বৈশ্বিক অর্থনীতির উন্নয়ন নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: