প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

এপিএল খেলতে আফগানিস্তান গেলেন তাসকিন

কারেন্ট নিউজ বিডি   ৪ অক্টোবর ২০১৮, ৪:২২:২৫

ক্রিকেটবিশ্বে টি-টোয়েন্টি একটা বিনোদন হিসেবে সবার মনে জায়গা করে নিয়েছে।অস্ট্রেলিয়া,উইন্ডিজ,দক্ষিন আফ্রিকা,ভারত এবং বাংলাদেশ থেকে শুরু করে প্রায় সব ক্রিকেট খেলুড়ে দেশগুলোতে এখন নিয়মিত ভাবেই টি-টোয়েন্টি টুর্নামেন্ট হচ্ছে।

সেখানে আফগানিস্তানই বা বাদ থাকবে কেন। তাই আফগানরাও অবশেষে চালু করতে যাচ্ছে টি-টোয়েন্টি লিগ। আফগানিস্তান প্রিমিয়ার লিগ সংক্ষেপে এপিএল। বাংলাদেশ থেকে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের খেলার কথা ছিল এই লিগে।কিন্তু দু’জনেই বর্তমানে চোটে ভুগছেন। তাই তামিম-মুশফিকের কারোরই এবার আর এপিএলে খেলা হচ্ছে না।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

পরে ৩০ হাজার ডলার যা বাংলাদেশি টাকায় ২৫ লাখ টাকা। এই টাকায় টাইগার গতি তারকা তাসকিন আহমেদকে কিনে নিয়েছে কান্দাহার নাইটস। তামিম-মুশফিককে কিনে নিয়েছিল নাঙ্গরহার। দূর্ভাগ্য যে তাদের কেউই আফগান লিগে খেলতে পারছেন না।

ইতিমধ্যে তাসকিন সংযুক্ত আরব আমিরাতে পৌঁছে গেছেন। এই প্রথম তিনি কোনও বিদেশী লিগে খেলছেন। তাই রোমাঞ্চটাও তাসকিনের বেশি। তবে সেটি কয়েকগুন বাড়িয়ে দিয়েছে তাঁর বাবা হওয়া। পুত্র সন্তানের জনক হয়েছেন তাসকিন। এখন দেখার, এপিএল তাঁর জন্য জাতীয় দলের দরজা খুলে দেয় কি না।

এপিএলে পাঁচটি দল অংশ নেবে। তাসকিনের কান্দাহারের নেতৃতে রয়েছে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। সতীর্থ হিসেবে বাংলাদেশ তারকা পাবেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ, আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান, আয়ারল্যান্ডের পল স্টালিংয়ের মতো তারকাদের। এপিএল ৫ অক্টোবর শুরু হয়ে চলবে ২১ অক্টোবর পর্যন্ত। ফাইনালসহ মোট ২৩টি ম্যাচ হবে এপিএলে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: