প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

মাহী বি. চৌধুরীর সভায় যোগ দিয়ে ফেঁসে গেলেন আ’লীগ নেতা

কারেন্ট নিউজ বিডি   ৪ অক্টোবর ২০১৮, ৪:৩১:৫২

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুর রশিদ খানকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (০২ অক্টোবর) জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক শেখ আব্দুল কাদির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এতে বলা হয়, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হওয়া সত্ত্বেও আব্দুর রশিদ খান ঢাকায় সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর ছেলে ও বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীর ‘প্রজন্ম বাংলাদেশ’ নামে একটি প্রিমিয়ার শো’তে অংশ নেন। আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে পূর্বানুমতি ছাড়া অপর একটি রাজনৈতিক দলের কর্মসূচিতে অংশ নেওয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। তাই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে অধ্যক্ষ আব্দুর রশিদ খানের সঙ্গে যোগাযোগ করলে তিনি বিকল্পধারার সভায় যোগ দেয়ার বিষয়ে বলেন, তিনি জানতেন না ওটা বিকল্পধারার সভা ছিল। শহিদুল হক জামাল তাকে রোববার প্রজন্ম বাংলাদেশ নামের একটি সংগঠনের সভায় নিয়ে যান। সভাটি বনানীর চেয়ারম্যানবাড়ী মাঠে হচ্ছিল। ওটা যে মাহি বি. চৌধুরীর সভা তা তিনি জানতেন না। সভায় গিয়ে তিনি তা জানতে পারেন। সভায় তাকে নিয়ে যাওয়াটা একটি ফাঁদ বলে তিনি জানান। ভাই দেশে এলে তিনি তাকে সব বুঝিয়ে বলবেন বলে জানান অধ্যক্ষ আব্দুর রশিদ খান। তার ওই সভার বিষয়টি দলের উপদেষ্টা এইচটি ইমাম জানেন বলেও তিনি দাবি করেছেন। কারণ দর্শানোর নোটিশ পেলে তিনি অভিযোগের বিষয়ে দলের কাছে সঠিকভাবে মূল বিষয়টি উপস্থাপন করবেন।

কেন্দ্রীয় বিএনপির সাবেক নেতা, বিএনপি থেকে এমপি হওয়া অধ্যক্ষ আব্দুর রশিদ খান ২০০৮ সালে আওয়ামী লীগে যোগ দেন। তার যোগ দেয়া নিয়ে তখনই আওয়ামী লীগে নানা গুঞ্জন ছিল। আওয়ামী লীগে যোগ দিয়ে তিনি ক্রমশ নিষ্ক্রিয় হয়ে পড়েন। দলীয় সভা-সমাবেশে খুব একটা তাকে দেখা যায়নি। তবে হঠাৎ তিনি আলোচনায় উঠে আসেন গত সোমবার। আকস্মিক তাকে দল থেকে সাময়িক বহিষ্কারের একটি প্রেস রিলিজ আসে পত্রিকায়।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: