For Advertisement

750px X 80px Call : +8801911140321

জবির ২০০ একর ভূমি বরাদ্দের চূড়ান্ত অনুমোদন

কারেন্ট নিউজ বিডি   ৫ অক্টোবর ২০১৮, ৩:২৮:৪৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসকে আরও সম্প্রসারণ ও উন্নত করতে ঢাকার কেরানীগঞ্জ ২০০ একর ভূমি অধিগ্রহণের চূড়ান্ত অনুমোদন দিয়েছে ভূমি মন্ত্রণালয় ।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) ভূমি মন্ত্রণালয় এর কেন্দ্রীয় বরাদ্দ কমিটি এই অনুমোদনটি দেয়। আজ বিকেলে বিশ্ববিদ্যালয়য় থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয় ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বিজ্ঞপ্তিতে বলা হয় , জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঢাকার কেরাণীগঞ্জে ২০০ (দুইশত) একর জমি বরাদ্দের সিদ্ধান্ত গ্রহণ করেছে। সে পরিপ্রেক্ষিতে, বুধবার (৩ অক্টোবর) ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী শামসুর রহমান শরীফ এর সভাপতিত্বে কেন্দ্রীয় বরাদ্দ কমিটির ১১৭তম সভা বাংলাদেশ সচিবালয়ে অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন, ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার তেঘরিয়া ইউনিয়নের পশ্চিমদি মৌজায় প্রায় ২০০ একর ভূমি অধিগ্রহণের চুড়ান্ত অনুমোদন করা হয়। সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভূমি অধিগ্রহণ ও উন্নয়নের পর মাস্টারপ্লান অনুযায়ী নতুন ক্যাম্পাসে একাধিক একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন, ছাত্র-ছাত্রীদের জন্য হল, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আবাসন ব্যবস্থা, চিকিৎসা কেন্দ্র, ক্যাফেটেরিয়া, খেলার মাঠ, সুইমিং পুল, মসজিদ এবং পরিবহণ ও আধুনিক বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় অন্যান্য অবকাঠামো নির্মাণের পরিকল্পনা করা হয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: