মালয়েশিয়ায় উন্নয়ন মেলা সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি

৫ অক্টোবর ২০১৮, ৩:৩২:১৯

মালয়েশিয়ায় উন্নয়ন মেলা সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি। বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে প্রবাসীদের সম্পৃক্ত করে জোরেসোরে চলছে প্রচার প্রচারণা ।

৪র্থ উন্নয়ন মেলা-২০১৮ হলেও মালয়েশিয়ায় এই প্রথমবারের মতো উন্নয়ন মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে । শনিবার ( ৬ অক্টোবর) সকাল ১০টায় হাইকমিশন প্রাঙ্গণে অনুষ্ঠেয় ‘উন্নয়ন মেলা-২০১৮’ এর উদ্বোধন করবেন হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ, এই শ্লোগানকে সামনে রেখে মালয়েশিয়ায় প্রথমবারের মতো হাইকমিশনের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়।

দূতাবাস সূত্রে জানা গেছে, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের সঙ্গে দেশের প্রান্তিক জনগণসহ আপামর জনগোষ্ঠী ও প্রবাসীদের সম্পৃক্ত করার লক্ষ্যে এ উন্নয়ন মেলা। মেলায় থাকছে, দেশের উন্নয়ন সম্পর্কিত তথ্য, বিনিয়োগ ও বাণিজ্য, মেলা থেকে বাংলাদেশের ব্যংকিং চ্যানেলে বিনাফি-তে দেশে টাকা প্রেরণ, ভিসা ও কন্স্যুলার সেবা প্রদান, বাংলাদেশ বিমানের ষ্টল থেকে কম মূল্যে টিকেট ক্রয়। এছাড়াও রয়েছে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ ও ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ, এই শ্লোগানকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে তুলে ধরতে দেশে বিদেশে উন্নয়ন মেলার আয়োজন করা হয়।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: