প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কর্মী ছাঁটাইয়ে গ্রামীণফোনের ‘নীল নকশা’

কারেন্ট নিউজ বিডি   ৫ অক্টোবর ২০১৮, ৫:২৮:৩০

বাংলাদেশের মোবাইল ফোন অপারেটর জায়ান্ট গ্রামীণফোনের নামে কর্মী ছাঁটাইয়ের অভিযোগ রয়েছে অনেক আগে থেকেই। বিভিন্ন সময়ে খবর প্রকাশিত হয়েছে যে তারা ধারাবাহিকভাবে কর্মী ছাঁটাই করেন। তবে এবার কর্মী ছাঁটাইয়ে বড় ধরনের নীল নকশা আঁকছে প্রতিষ্ঠানটি। শোনা যাচ্ছে তারা সিডিসি (কমন ডেলিভারি সেন্টার) প্রকল্পের মাধ্যমে কর্মী ছাঁটাই করবে। এ সংক্রান্ত এবটি পরিকল্পনাে চূড়ান্ত করেছে প্রতিষ্ঠানটি।

ওই পরিকল্পনা অনুযায়ী প্রতিষ্ঠানটি তাদের টেকনোলজি বিভাগের অন্তত ৬০০ কর্মীকে ছাঁটাই করবে। এসব কর্মীদের তারা ইউরোপের প্রতিষ্ঠান এরিকসন বা নকিয়ার কাছে বিক্রি করে দেবে বলে সূত্র জানায়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ওই সূত্র আরও জানায় যে, এ বছরের অক্টোবর মাসেই আনুষ্ঠানিকভাবে এর ঘোষণা দেবে গ্রামীণফোন।

ইতোমধ্যে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল ফোলি কর্মীদের এ ব্যাপারে ইঙ্গিতও দিয়েছেন। তিনি তার কর্মীদের জানিয়ে দিয়েছেন তারা আগামী টেকনোলজির জন্য উপযুক্ত নন। কর্মীরা তাকে প্রশ্ন করেছিলেন তাহলে তারা এরিকসন বা নকিয়াকে কীভাবে কাজ করবেন। তবে এই প্রশ্নের উত্তর দিতে পারেননি প্রতিষ্ঠানটির এই প্রধান নির্বাহী কর্মকর্তা।

গ্রামীণফোনের এমন সিদ্ধান্তে হতাশ কর্মীরা। তারা এর প্রতিবাদে শুক্রবার জিপির সব কর্মী নিয়ে মহাসম্মেলনের ডাক দিয়েছেন। ওদিন সম্মেলন শেষে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

তবে এ ব্যাপারটি অস্বীকার করেছেন গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন সৈয়দ তালাত কামাল। তিনি বলেন, আলোচনা হচ্ছে। তবে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে প্রতিষ্ঠানের স্বার্থে যে কোনো কিছু ঘটতেই পারে।

সূত্র : পূর্বপশ্চিম

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: