For Advertisement

750px X 80px Call : +8801911140321

জঙ্গি হামলায় ৭ তুর্কি সেনা নিহত, আহত ৩

কারেন্ট নিউজ বিডি   ৫ অক্টোবর ২০১৮, ৫:৩৬:১৪

যাটম্যান রাজ্যের দক্ষিণ-পূর্ব অঞ্চলের একটি রাস্তার পাশে বোমার বিস্ফোরণে সাত তুর্কি সৈন্য নিহত ও তিনজন আহত হয়েছেন।

রয়টার্সের প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, বৃহস্পতিবার (৪ অক্টোবর) ইরাকের কুর্দি জঙ্গিরা এই বিষ্ফোরণ ঘটিয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

স্থানীয় সরকারের কার্যালয় থেকে জানানো হয়, গারকাস অঞ্চলে একটি সামরিক বহর চলাচলের সময় কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) জঙ্গিরা এই বিস্ফোরণ ঘটায়। অপরাধীদের ধরার জন্য ইতিমধ্যে একটি অপারেশন শুরু করা হয়েছে। অপরদিকে, তুর্কি সামরিক বাহিনী দাবি করছে যে, উত্তর ইরাকের আভ্যাসিন-বাসিয়ান ও জাপ অঞ্চলগুলিতে বিমান হামলায় ১৩ জন পিকেকে জঙ্গি নিহত হয়েছে এবং তুরস্কের দক্ষিণ-পূর্ব প্রদেশের সির্তে গত দুই দিনে বিমান হামলা করেছে।

সাম্প্রতিক মাসগুলোতে উত্তর ইরাকের পিকেকে ঘাঁটিতে তুরস্ক হামলা চালিয়েছে, বিশেষত বাহিনীটির শক্তিশালী ভিত্তি কান্দিল পাহাড়ের দুর্গতে। আঙ্কারা সেখানে একটি স্থল আক্রমণেরও হুমকি দিয়েছে।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, তুরস্ক ও ইউরোপীয় ইউনিয়নের নিকট একটি সন্ত্রাসী সংগঠন হিসাবে বিবেচিত পিকেকে ১৯৮০র দশকের পর থেকেই রাষ্ট্রের বিরুদ্ধে বিদ্রোহ করে আসছে। ২০১৫ সালে একটি যুদ্ধবিরতির পতনের পর থেকেই কুর্দিস্তানের দক্ষিণ-পূর্ব অঞ্চলের বেশিরভাগ এলাকায় সহিংসতা ছড়িয়ে পড়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: