প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

আজ এক কিংবদন্তির জন্মদিন

কারেন্ট নিউজ বিডি   ৫ অক্টোবর ২০১৮, ৫:৫১:৪৬

মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র, এক জীবন্ত কিংবদন্তি। তারই হাত ধরে নতুনভাবে পথ চলতে শুরু করে বাংলাদেশের ক্রিকেট। একে একে ভারত, পাকিস্তান, সাউথ আফ্রিকা, ইংল্যান্ড, শ্রীলঙ্কার মতো দলকে হারিয়ে ক্রিকেটবিশ্বের সম্মান আদায় করে নেয় দলটি। আজ সেই কিংবদন্তি ক্রিকেটারের জন্মদিন।

১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইল জেলায় জন্মগ্রহণ করেন মাশরাফি বিন মর্তুজা। আজ ৩৫ বছর বয়স পূর্ণ হয়েছে তার।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ক্রিকেটে তার আগমনী সংকেত ধ্রুবতারার মতো। সখ্যতা ইনজুরির সঙ্গে। ১৭ বছরের ক্যারিয়ারে ৭ বার অপারেশন। দুই অ্যাংকেল মিলিয়ে ১০বার নিজেকে সপে দিয়েছেন ডাক্তারের বেরসিক ছুরির নিচে। ডাক্তার তো বলেই দিয়েছেন শেষ জীবনটা তাকে বসে কাটাতে হতে পারে হুইল চেয়ারে।

তবে মাশরাফিকে তো আর ওসব ভয় দিয়ে মাপা যাবে না। আর সেটা করাটাও অন্যায়। দমে যান নি বরং সব শঙ্কা উড়িয়ে দিনে তোলেন হুংকার। গর্জে ওঠেন বারবারই। এ যেন সত্যিকারের এক টাইগার।

যেখানে হাত দিয়েছেন মাশরাফি ফলিয়েছেন সোনা। দেশের ইতিহাসের সেরা ক্যাপ্টেন তিনি। ৬৪টি ওয়ানডেতে দলকে নেতৃত্ব নিয়ে এনে দিয়েছেন ৩৫টি জয়। বল হাতে ২৫১টি উইকেট। টেস্ট আর টি-টোয়েন্টি মিলে যে সংখ্যাটা ৩৭১।

তিনবার যে এশিয়া কাপের ফাইনাল খেলেছে বাংলাদেশ। তিনবারই নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। দলকে নিয়ে গেছেন বিশ্বকাপের কোয়ার্টার কিংবা চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিতে।

শুধু একজন তারকাই নয়, বিশ্ব ক্রিকেটের মহাতারকা তিনি। যিনি মাঠে থাকা মানেই এ যেন এক অদম্য বাংলাদেশ।

শুভ জন্মদিন কৌশিক। আরো অনেকদিন দৌড়ে চলুন দেশের জন্য।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: