প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কমনওয়েলথকে জবাব দেবে বিএনপি

কারেন্ট নিউজ বিডি   ৫ অক্টোবর ২০১৮, ৬:০৬:২২

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ বিষয়ে কমনওয়েথের বক্তব্যের জবাব দিবে দলটি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের চলমান বিষয় নিয়ে আমরা কমনওয়েলথে চিঠি দিয়ে ছিলাম। তারা সেই চিঠির জবাব দিয়েছে। আমরা এর জবাব দেবো।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে গুলশানে চেয়ারপরসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে গুলশান কার্যালয়ে বিএনপির সিনিয়র নেতারা বৈঠক করেন। বিকেল ৫টা ২০ মিনিটে শুরু হওয়া বৈঠক চলে রাত ৮টা পর্যন্ত।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্ঠা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ প্রমুখ।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের লেখা এক চিঠির জবাবে সংস্থাটির মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নিক—এমনটাই চাইছে কমনওয়েলথ।

চিঠিতে প্যাট্রিসিয়া লিখেন, ‘আমি দৃঢ়ভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বিএনপিকে উৎসাহিত করছি।’ তিনি বলেন, ‘কার্যকর গণতন্ত্রের জন্য সবার অংশগ্রহণমূলক নির্বাচন অপরিহার্য।’

এছাড়া গত আগস্টে কমনওয়েলথ মহাসচিব ঢাকা সফরের সময় সরকারের বিভিন্ন পর্যায়ের মন্ত্রী ও কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। সে সময় বিএনপির একটি প্রতিনিধিদল তার সঙ্গে সাক্ষাৎ করে। প্যট্রিসিয়া সেই সাক্ষাতের কথাও চিঠিতে উল্লেখ করেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: