প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

কারেন্ট নিউজ বিডি   ৬ অক্টোবর ২০১৮, ৩:৪০:৩৭

সাফ অনূর্ধ্ব-১৮ উইমেন্স চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৭ অক্টোবর।

ভুটানের মাটিতেই শনিবার আয়োজকদের ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে লাগাতার তিনটি ফাইনালে পৌছালো গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। দুটি অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ আর এবার অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ। ভুটানের মাটিতেই পরপর দুই মাসে দুটি চ্যাম্পিয়নশিপের শিরোপা প্রত্যাশির শীর্ষে উঠে গেলো মেয়েরা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

শুক্রবার ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচ শুরু হবার পরপরই প্রতিপক্ষের জালে বল জড়ায় বাংলাদেশের মেয়েরা। ম্যাচের দ্বিতীয় মিনিটে ডি-বক্স থেকে বল জালে পাঠান সানজিদা আখতার।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে আবারও প্রতিপক্ষের জালে বল পাঠায় বাংলাদেশ। (৪৫+৩) মিনিটে গোলটি করেন মিশরাত জাহান মৌসুমী। বিরতির পর ৬০তম মিনিটে কৃষ্ণা রাণী গোল করে ব্যবধান ৩-০ করেন। ৮৬তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন শামসুন্নাহার। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ৪-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৭-০ গোলে ও নেপালকে ২-১ গোলে হারায় বাংলাদেশ। ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। আর গ্রুপ রানার আপ হয়ে শেষ চারে ওঠে স্বাগতিক ভুটান।

ফাইনালে নেপালকে পেলো বাংলাদেশ। প্রতিপক্ষ পরিচিত বাংলাদেশের। তাই জয় নিয়েই বাংলাদেশের মেয়েরা সাফ চ্যাম্পিয়ন হবে এমনটাই প্রত্যাশা সমর্থকদের।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: