প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

তনুশ্রী যেটা বলছে সেটা নিশ্চয়ই বাস্তব: কাজল

কারেন্ট নিউজ বিডি   ৬ অক্টোবর ২০১৮, ৪:৫১:৩৯

তনুশ্রী দত্তের হেনস্থা নিয়ে মুখ খুললেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল দেবগন। বলেন, এটা অবশ্যই বাস্তব ঘটনা। তিনি নিজে কখনও এ ধরনের ঘটনার সম্মুখীন হননি তবে তাঁর ব্যখ্যা, যদি তার সামনেই মিস দত্তের সঙ্গে এমনটা হত তা হলে তিনি প্রতিবাদ করতেন।

বর্তমানে কাজল তার নতুন সিনেমা হেলিকপ্টার ইলার প্রচার নিয়ে খুবই ব্যস্ত। তাই নানা পাটেকরের বিরুদ্ধে আনা তনুশ্রীর অভিযোগ নিয়ে তিনি ততটা বিশদে খতিয়ে দেখে মন্তব্য করতে পারছেন না। কিন্তু এটা যদি ঘটে থাকে তা হলে খুবই অন্যায় হয়েছে। এমনটা হওয়া উচিত ছিল না।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

চুয়াল্লিশ বছরের এই অভিনেত্রী জানান, যৌন হেনস্থা কোনও নির্দিষ্ট লিঙ্গের ক্ষেত্রে সীমাবদ্ধ নেই। আর কোনও ইন্ডাস্ট্রি এর থেকে মুক্ত নয়।

সম্প্রতি তনুশ্রী দত্ত প্রায় এক দশক আগে নানা পাটেকরের বিরুদ্ধে তার তোলা অভিযোগের বিষয়টি ফের প্রকাশ্যে আনেন। তনুশ্রীর অভিযোগ, তখন সিনেমার একটি গানের শ্যুটিং চলছিল। সেখানেই নানা পাটেকর তাকে হেনস্থা করেন। এই ইস্যুতে তনুশ্রী সিনেমাটি থেকে নিজেকে সরিয়ে নিলে নানা পাটেকর নাকি গুন্ডা পাঠিয়েও তাকে ভয় দেখান।

কাজল ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে বলেন, ও যা বলছে তা অবশ্যই বাস্তব। আর আমি মনে করি না এ ধরনের ঘটনা শুধু আমাদের ইন্ডাস্ট্রিতে সীমাবদ্ধ রয়েছে। আমার মনে হয় আমরা যেকোনও ইন্ডাস্ট্রি নিয়েই কথা ব‌লতে যাই না কেন, সব ক্ষেত্রেই এটা একটা মাথাব্যথার কারণ। পুরুষেরাও যৌন হেনস্থার শিকার হতে পারেন।

অভিনেত্রী তনুজার মেয়ে তথা সিনেমা জগতের এক বিখ্যাত পরিবারের মেয়ে কাজল জানান, তিনি আগেও এ ধরনের বহু ঘটনার কথা গুজব আকারে শুনেছেন। তবে তার সঙ্গে কখনও এমন কিছু হয়নি।

বলেন, আপনি কখনই জানতে পারবেন না, কারণ কেউ এগিয়ে আপনার সামনে এসে বলবে না ‘আমি এ কাজ করেছি।’ তাই এই ঘটনাগুলো কতটা সত্যি বোঝা যায় না।

কাজল বলেন, তনুশ্রীকে ভুগতে হয়েছে এটা ‘দুঃখজনক’। কাজল নিজে সেখানে উপস্থিত থাকলে হয়তো কিছু করতে পারতেন। আমার সামনে এটা ঘটলে আমি সোজা উঠে দাঁড়াতাম বা অন্য কোনওভাবে প্রতিবাদ করতাম।

বলিউডের নিজস্ব #মি টু আন্দোলন শুরু করা উচিত কিনা সে প্রসঙ্গে হেলিকপ্টার ইলার অভিনত্রী বলেন, এর কনসেপ্টটা শুধু বিখ্যাতদের প্রকাশ্যে মুখ খোলাই নয় বরং অন্যায়ের বিরুদ্ধে যেকোনও মানুষকে মুখ খুলতে উদ্বুদ্ধ করা।

কাজল বলেন, #মি টু আন্দোলনের সবথেকে বড় কথা নিজের পাশে দাঁড়ানো। যেকোনও পরিস্থিতিতে নিজের পাশে থাকা।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: