For Advertisement

750px X 80px Call : +8801911140321

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন আজ

কারেন্ট নিউজ বিডি   ৬ অক্টোবর ২০১৮, ৫:২৪:৪৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন আজ শনিবার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। সমাবর্তনে ২১ হাজার ১১১ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। যা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সর্বাধিক।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে আব্দুল মতিন ভার্চুয়াল কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন- ৫১তম সমাবর্তনে কৃতি শিক্ষক ও শিক্ষার্থীদের ৯৬টি স্বর্ণপদক, ৮১ জনকে পিএইচডি ও ২৭ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে। সমাবর্তনে বক্তা হিসেবে বক্তব্য দেবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। সমাবর্তনের সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের গ্রাজুয়েটরা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে উপাচার্য আরও বলেন, সমাবর্তন ঘিরে বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। দিনটির জন্য শিক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবর্তনের সংস্কৃতি চালু রয়েছে। ভবিষ্যতে এই সংস্কৃতি অব্যাহত থাকবে। অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: