প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বিএসএমএমইউতে চিকিৎসা নিতে সম্মতি খালেদা জিয়ার

কারেন্ট নিউজ বিডি   ৬ অক্টোবর ২০১৮, ৬:০২:০০

উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী দূর্নীতি মামলা সাজাপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিতে সম্মতি দিয়েছেন। কারা চিকিৎসক মাহমুদুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার (৫ অক্টোবর) গণমাধ্যমকে তিনি জানান, চিকিৎসা সম্পর্কিত উচ্চ আদালতের নির্দেশনা খালেদা জিয়াকে জানানো হয। তিনি আদালতে নির্দেশনা মেনে নিয়ে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা করাতে রাজি হয়েছেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

কারা চিকিৎসক মাহমুদুল হাসান জানান, বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে স্থানান্তরে সকল প্রস্তুতি নিয়ে রেখেছে কারা কর্তৃপক্ষ। শিগগিরই উনাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হবে।

এর আগে কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গত ১৫ সেপ্টেম্বর কারাগারে গিয়ে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুনের নেতৃত্বে মেডিকেল বোর্ড, সাবেক এ প্রধানমন্ত্রী বর্তমান স্বাস্থ্যগত পরিস্থিতি বিবেচনায় হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়ার মত দেয়।

গত বৃহস্পতিবার বিশেষায়িত হাসপাতালে ভর্তি এবং স্বাস্থ্য পরীক্ষার জন্য নির্দেশনা চেয়ে হাইকোর্টে খালেদা জিয়ার করা রিট আবেদনের শুনানি করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ তাকে দ্রুত বিএসএমএমইউ ভর্তি করে চিকিৎসা দিতে নির্দেশ দেন। একইসঙ্গে সরকারের গঠিত মেডিকেল বোর্ড পুনর্গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। যাতে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী তিনজন ডাক্তার রাখতে বলা হয়েছে। এমনকি খালেদা জিয়া চাইলে বাইরে থেকেও ডাক্তার আনতে পারবেন বলে জানিয়েছেন আদালত। তবে তা বোর্ডের অনুমোদন সাপেক্ষে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের দণ্ড দেন আদালত। সেই থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: