প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

খালেদার চিকিৎসা শুরু রোববার দুপুরে

কারেন্ট নিউজ বিডি   ৭ অক্টোবর ২০১৮, ৩:১০:৪৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা শুরু হবে রোববার (৭ অক্টোবর) দুপুরে।

পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে স্থানান্তর করার পর সংবাদ সম্মেলনে এ কথা জানান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি জানান, উচ্চ আদালতের আদেশ অনুসারে খালেদা জিয়ার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এই মেডিকেল বোর্ড শনি ও রোববার (৬ ও ৭ অক্টোবর) পরীক্ষা-নিরীক্ষা করবে তার। এরপর রোববার দুপুর ১টায় মেডিকেল বোর্ড সভা করবে। সভার সিদ্ধান্ত অনুসারে খালেদা জিয়ার চিকিৎসা শুরু হবে।

হাসপাতালের পরিচালক বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুসারে তাকে কেবিন ব্লকের ৬ তলায় ভিভিআইপি কেবিনে রাখা হয়েছে। সেখানে তাকে ভর্তি করা হয়েছে। তিনি আমাদের সঙ্গে কথা বলেছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া) সঙ্গেও কথা বলেছেন। এখন তিনি ভালো আছেন।

মেডিকেল বোর্ডের ওপর তার (খালেদা জিয়া) অভিযোগ থাকলে সেখানে পরিবর্তন আসবে জানিয়ে ব্রি. জে হারুন বলেন, তিনি হাসপাতালে আসার পর মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এক্ষেত্রে কোনো চিকিৎসকের ওপর তার অভিযোগ থাকলে পরিবর্তন করা হবে। কেননা উচ্চ আদালত বিএনপি চেয়ারপারসনের পছন্দ অনুসারে মেডিকেল বোর্ড গঠন করার নির্দেশ দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রশাসন ও কারা কর্তৃপক্ষের সহায়তায় আমরা হাসপাতালে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছি।

এসময় তিনি খালেদার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের নাম ঘোষণা করেন। তার ঘোষণা অনুসারে, বিএসএমএমইউর মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল জলিল চৌধুরী নেতৃত্বে মেডিকেল বোর্ডে রয়েছেন ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বদরুনেসা আহমেদ, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, অর্থোপেডিক বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. নকুল কুমার দত্ত।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: