প্রচ্ছদ / ময়মনসিংহ / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বখাটের কারণে স্কুলে যেতে পারছে না ভাই-বোন

কারেন্ট নিউজ বিডি   ৭ অক্টোবর ২০১৮, ১:৪২:১০

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায় এক বখাটের কারণে ভাই-বোনের স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। বখাটে আজিজুল ও তার প্রভাবশালী পরিবারের ভয়ে ক্ষতিগ্রস্ত পরিবারটিও আইনের আশ্রয় নিতেও পারছে না।

প্রতিবাদ করার সাহস পাচ্ছে না এলাকাবাসী। দুই ভাই-বোনের স্কুলে যাওয়া বন্ধ হওয়ার কথা প্রধান শিক্ষক, স্থানীয় ইউপি চেয়ারম্যান, এমনকি থানার পুলিশ কর্মকর্তারাও জানেন। কিন্তু সমাধান মেলেনি প্রায় এক মাসের উপরেও।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

অভিযুক্ত আজিজুল (১৮) উপজেলার উথুরী গ্রামের আমির হোসেনের ছেলে। দুই ভাই-বোন উথুরী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। তাদের অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, আজিজুল মাস ছয়েক ধরে মেয়েটিকে তার স্কুলে যাওয়া-আসার পথে বন্ধুবান্ধব নিয়ে উত্ত্যক্ত করত। গত ৯ সেপ্টেম্বর মেয়েটি নিরাপত্তার স্বার্থে বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেয়। তার ভাই একা স্কুলে যাচ্ছিল। তাকেও বোনের কথা জিজ্ঞাসা করে আজিজুল আজেবাজে কথা বলে।

এমনকি এসিড নিক্ষেপ ও বাবাকে মারধরের হুমকি দেয়। ফলে ছেলেটিও কয়েক দিন হল বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছে।

দুই ভাই-বোনের স্কুলে যাওয়া বন্ধ হওয়ার কথা স্বীকার করে প্রধান শিক্ষক পপি আক্তার বলেন, ‘দুই পক্ষকে নিয়ে বসার কথা ছিল কিন্তু বসা হয়ে ওঠেনি। ’

মেয়েটির বাবা পূর্বপশ্চিমকে বলেন, “আজিজুলের ব্যাপারে নালিশ করায় তার বাবা আমির হোসেন আমাকে গফরগাঁও থানার মোড়ে পেয়ে হুমকি দিয়ে বলে, ‘তোর হাড়গুড় ভেঙে ফেলব। ’ আজিজুলের বাড়ির লোকজন প্রতিনিয়ত আমার বাড়িতে ফোন করে অশালীন কথাবার্তা বলে ও হুমকি দেয়। ” মেয়েটির বাবা জানান, বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানালে কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। কেউ ব্যবস্থা না নেওয়ায় আজিজুলের উৎপাত আরো বেড়ে গেছে। এমনকি মেয়েটির বাড়ির কাছেও উচ্চ স্বরে আজেবাজে মন্তব্য করে থাকে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শামছুল আলম খোকন বলেন, ‘আমি ছেলে-মেয়ের বাবাকে আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দিয়েছি।

গফরগাঁও থানার অফিসার ইনচার্জ আবদুল আহাদ খান বলেন, ‘ঘটনাটি শুনেছি। এ ব্যাপারে অভিযোগের ভিত্তিতে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: