প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বছর ঘুরে সেই ওভালেই রোমাঞ্চিত রিয়াদ

কারেন্ট নিউজ বিডি   ৬ মার্চ ২০১৮, ১০:৫৮:৩১

এক বছর বাদে সেই পি সারা ওভালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ২০১৭ সালের মার্চ মাসে বাংলাদেশের শততম টেস্ট অনুষ্ঠিত হয়েছিল এই মাঠেই। সেই ম্যাচকে কেন্দ্র করে কত দুঃখময় স্মৃতি ছিল মাহমুদউল্লাহ রিয়াদের। শততম টেস্টের জন্য যত রমরমা আয়োজন ছিল ওভালে তত কষ্ট তাড়া করেছিল রিয়াদকে। কারণ প্রথম টেস্টের খারাপ পারফম্যান্সের জন্য দ্বিতীয় টেস্টের স্কোয়াডেও জায়গা মিলেনি এই তারকার। আর বছর ঘুরতেই সেই পি সারা ওভালে দলের প্রাণ ভ্রমরা হলেন রিয়াদ।

সোমবার শ্রীলঙ্কা সফরের প্রথম অনুশীলন হয়েছিল ওভালে। লাঞ্চের পর বেশ ঝটপট করে সবার আগেই মাঠে নামেন রিয়াদ। হয়তো গত বছরের দুঃখময় স্মৃতিগুলো তাকেও ভাবাচ্ছিল।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

শততম টেস্টের একাদশে রিয়াদের জায়গা না পাওয়ার কারণ ছিল। সাদা পোশাকে ব্যাট হাতে তখন তেমন উজ্জ্বল ছিলেন না তিনি। কিন্তু ইতিহাস গড়া এই টেস্টের স্কোয়াডে তার না থাকাটা ছিল খারাপ স্বপ্নের মত। খেলার মাঝ পথে তাকে দেশে পাঠিয়ে দেয়ার কথা ছিল। তাছাড়া ওয়ানডে থেকেও বাদ দেয়া নিয়ে চলছিল তোড়জোড়। যা নিয়ে ক্রিকেট পাড়ায় উঠে নানা বিতর্ক।

সবকিছু ছাড়িয়ে ওয়ানডে অধিনায়ক মাশরাফির জেদের কারণে বোর্ড বাদ দিতে পারেনি রিয়াদকে। অবশ্য মাহমুদইল্লাহ পরে অধিনায়কের আস্থার মূল্য বেশ চমৎকার ভাবেই দিয়েছেন। পরবর্তীতে চ্যাম্পিয়ন লিগে বাঁচা-মরার লড়াইয়ে বাংলাদেশকে শেষ রক্ষা করেন রিয়াদ। সেদিন কার্ডিফে দলের বিপর্যয়ে কিউইদের বিপক্ষে সেঞ্চুরি করে দারুণ এক জয় উপহার দেন বাংলাদেশকে। সেই জয়েই প্রথম বারের মত আইসিসির কোন টুর্নামেন্টের সেমি-ফাইনালে উঠে টাইগাররা। পাশাপাশি রিয়াদও ফিরে পান জাতীয় দলে নিজের জায়গা।

বর্তমানে সাকিবের চোটের কারণে রিয়াদের দায়িত্বে শ্রীলঙ্কায় ত্রিদেশীয় খেলবে টাইগাররা। এবার অনেক বড় দায়িত্ব রিয়াদের কাঁধে। সাকিবের পরিবর্তে রিয়াদের উপরই ভরসা রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এক বছর পর বোর্ডের পরিবর্তিত এই আস্থার প্রতিদান কতটুকু দিতে পারবেন রিয়াদ তাই দেখার অপেক্ষায় বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

উল্লেখ্য, নিদহাস ট্রফিতে ৮ মার্চ নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: