প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

‘সরকার সমর্থক চিকিৎসকরা খালেদার মেডিকেল বোর্ডে’

কারেন্ট নিউজ বিডি   ৭ অক্টোবর ২০১৮, ২:৫৯:৩৯

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় পুনর্গঠিত মেডিকেল বোর্ড হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী পুনর্গঠিত হয়নি বলে দাবি করেছেন দলটির নেতা এবং বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ড্যাবের মহাসচিব এ জে এম জাহিদ হোসেন। তিনি বলেছেন, পুনর্গঠিত মেডিকেল বোর্ডেও সরকার সমর্থক চিকিৎসকরা রয়েছেন।

শনিবার (৬ অক্টোবর) খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তির পর প্রতিক্রিয়ায় এ কথা বলেন ডা. জাহিদ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি বলেন, আজকে যে মেডিকেল বোর্ড পুনর্গঠন করা হয়েছে, যে নামগুলো পরিচালক মহোদয় বলেছেন, তা আদালতের নির্দেশনা অনুযায়ী হয়নি।

বিএমএর সাবেক এই মহাসচিব বলেন, এখানে বোর্ডে যাদের রাখা হয়েছে, যদি নাম ধরেই বলা হয় সজল কৃষ্ণ ব্যানার্জী ও নকুল কুমার দত্ত উনারা তো স্বাচিপের লাইভ মেম্বার। এমন কি বদরুন্নেসা আহমেদও স্বাচিপের সদস্য।

তিনি বলেন, আমরা সন্দিহান এই কারণে যে এখানে এমন সদস্য আছেন, আপিল বিভাগ তাদের মেডিকেল বোর্ড বাতিল করে দিয়ে নতুন বোর্ড করিয়েছিলেন।

ডা. জাহিদ বলেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা সাহেব যে ডাক্তার সম্পর্কে বলছেন যে, সে বারে বারে আইসা আমাকে বলতেন আপনি অসুস্থ, অসুস্থ। সেই ডাক্তার সাহেবও এই বোর্ডের সদস্য।

তিনি বলেন, খালেদা জিয়ার ব্যাপারে ‘পেশেন্ট রাইট’ বলে একটা কথা আছে সেটা লঙ্ঘিত হচ্ছে। আমরা দেখেছি খালেদা জিয়াকে হুইল চেয়ারে বসিয়ে আনা হয়েছে। তাকে যে গাড়িতে করে আনা হয়েছে সে গাড়িটি হুইল চেয়ারে বসার জন্য উপযুক্ত না। তাকে হুইল চেয়ারে বসার উপযুক্ত জিপ গাড়িতে আনা যেত।

বিশেষায়িত হাসপাতালে খালেদার চিকিৎসার দাবি পুনরায় তুলে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, প্রত্যেকটা বিভাগেই অত্যন্ত প্রফেশনাল চিকিৎসক আছেন, তাদেরকে নিয়ে মেডিকেল বোর্ড কোর্টের নির্দেশনা অনুযায়ী যদি করা হত, তাহলে তাহলে আদালতের রায়ের প্রতিফলন ঘটত।

নিজে চিকিৎসক হিসেবে জাহিদ বলেন, তবে কে স্বাচিপের কিংবা কে ড্যাবের, সেটা নয়; সবার পরিচয় হওয়া উচিৎ চিকিৎসক। আদালতের নির্দেশনা মেনে সাবেক প্রধানমন্ত্রী হিসেবে উনাকে যেন যথাযথ চিকিৎসা দেওয়া হয় এবং সম্মানের সঙ্গে যেন তা দেওয়া হয়।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: