প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

সারা দেশে বিএনপির মানববন্ধন 

কারেন্ট নিউজ বিডি   ৬ মার্চ ২০১৮, ১১:০৫:৩৫

দুর্নীতির মামলায় কারাদণ্ড পাওয়া দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ ঢাকাসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি। কেন্দ্রীয়ভাবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে পালিত হবে এই কর্মসূচি।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত হয়ে খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর এটি বিএনপির পঞ্চম দফা কর্মসূচি। খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি পালন ছাড়াও বিদেশি কূটনৈতিক, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি, পেশাজীবী, আইনজীবী ২০ দলীয় জোটসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করেন দলের জ্যেষ্ঠ নেতারা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে পরদিন থেকে ধারাবাহিকভাবে নানা কর্মসূচি পালন করে আসছে বিএনপি। এর অংশ হিসেবে গত ১২ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপি।

এ ছাড়াও অবস্থান কর্মসূচি, বিক্ষোভ, প্রতিবাদ, ঢাকার বাইরে সমাবেশ, গণস্বাক্ষর, লিফলেট বিতরণ, কালো পতাকা প্রদর্শনসহ নানা কর্মসূচি পালন করেছে দলটি।

বিএনপির নেতাদের অভিযোগ, খালেদা জিয়াকে কারাদণ্ড দিয়ে ঘোষণা করা রায় দেয়া হয়েছে সরকারের প্রভাবে। গত ২৫ জানুয়ারি রায়ের তারিখ ঘোষণার পর খালেদা জিয়ার সাজা হলে দেশে আগুন জ্বালানোর হুমকি এসেছিল বিএনপির পক্ষ থেকে। তবে রায়ের পর জানানো হয়, খালেদা জিয়া হঠকারিতা করতে নিষেধ করেছেন। এ কারণে শান্তিপূর্ণ কর্মসূচি দিচ্ছেন তারা।

খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিলও করেছেন তার আইনজীবীরা। এর পাশাপাশি রাজপথেও কর্মসূচি চলবে বলে জানিয়েছেন বিএনপির নেতারা।

গতকাল সোমবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে প্রেসক্লাবের সামনে মঙ্গলবার মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। দলের পক্ষ থেকে পুলিশকেও এই বিষয়টি জানানো হয়েছে বলে জানান তিনি। ঢাকার পাশাপাশি সারাদেশেও মানববন্ধন কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছিলেন রিজভী।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: