প্রচ্ছদ / আইন-অপরাধ / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

কারেন্ট নিউজ বিডি   ৮ অক্টোবর ২০১৮, ২:০২:২১

শরীয়তপুরের নড়িয়ায় পূজা উদযাপন কমিটির অর্থ সম্পাদক পলাশ শীল (২৫) কে ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগে ভোজেশ্বর পু‌লিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আতিয়ার রহমানকে প্রত্যাহার করা হ‌য়ে‌ছে।

রোববার (৭ অক্টোবর) তদন্ত কেন্দ্রের দায়িত্ব থে‌কে তা‌কে প্রত্যাহার করে শরীয়তপুর পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি ভোজেশ্বর ইউ‌নিয়‌নের পাঁচক গ্রাম থেকে পলাশ শীল নামে এক যুবককের বা‌ড়ি‌তে তল্লাশি ক‌রে ১৫ পিচ ইয়াবা ট্যাবলেটসহ অাটক করেন। ওই সময় তার বসত ঘরে দুর্গা পূজার জন্য ভক্ত‌দের দেয়া পৌনে চার লাখ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছিল।

এদিকে স্থানীয় ভোজেশ্বর ইউনিয়ন পরিষদের সদস্য ও নড়িয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতির সহায়তায় পলাশের পরিবারকে দুই লাখ টাকা ফেরত দিয়েছেন ওই অ‌ভিযুক্ত পুলিশ কর্মকর্তা। শনিবার সন্ধ্যায় ভোজেশ্বর ইউপির সাবেক চেয়ারম্যানের ব্যবসায়ীক প্রতিষ্ঠানে বসে এ টাকা ফেরত দেয়া হয়।

স্থানীয় গ্রামবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত সোমবার গভীর রাতে নড়িয়া থানার পরিদর্শক ও ভোজেশ্বর তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমানসহ ৫ থেকে ৬ জন পুলিশ সদস্য নিয়ে পাঁচক গ্রামের শ্যামল শীলের বসত ঘরে প্রবেশ করেন। এরপর ঘরের জিনিষপত্র তল্লাশি করে কিছুক্ষন পর পুলিশ সদস্যরা তার পরিবারের কাছে দাবী করেন ঘর থেকে ১৫টি ইয়াবা ট্যাবলেট পাওয়া গেছে। তখন তারা পালাশ শীলকে আটক করেন। প‌রে পূজা উপল‌ক্ষে ভক্ত‌দের দেয়া অনুদা‌নের পৌনে চার লাখ টাকা নিয়ে যান।

বিষয়টি স্থানীয় মুরব্বিদের জানালে তারা পরের দিন থানায় যোগাযোগ করেন। তখন ওই উপ-পরিদর্শক এক লাখ ৮০ হাজার টাকা ঘর থেকে আনার কথা স্বীকার করেন। এ ঘটনায় বুধবার পলাশের পরিবার পুলিশ সুপারের বরাবর এক‌টি লিখিত অ‌ভি‌যোগ দা‌য়ের ক‌রেন।

নড়িয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি চন্দন ব্যানার্জি বলেন, পলাশ পাঁচক দাসপারা সার্বজনীন পূজা কমিটির অর্থ সম্পাদক। তার কাছে পূজার জন্য ভক্ত‌দের দেয়া টাকা জমা ছিল। কিন্তু পু‌লিশ পলাশ‌কে আটক করার সাথে সাথে বসত ঘর থেকে পৌনে চার লাখ টাকা নিয়ে যায়। স্থানীয়দের চাপে ওই পুলিশ কর্মকর্তা দুই লাখ টাকা নেয়ার কথা স্বীকার করেন। পরে সেই টাকা শনিবার সন্ধায় ফেরত দেন।

এ বিষ‌য়ে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুরুল হক আকন্দ বলেন, ইয়াবাসহ পলাশকে অাটক করার পর তার মা কল্পনা রানী পুলিশ সুপারের কাছে একটি অভিযোগ করেছেন। ওই বিষয়ে তদন্ত হচ্ছে। এ কারনে এসআই আতিয়ার রহমানকে দা‌য়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। আমি শুনেছি পলাশের পরিবারকে ই‌তোম‌ধ্যে কিছু টাকা ফেরতও দেয়া হয়েছে ব‌লে জানান এ কর্মকর্তা।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: