প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

নেপালকে হারিয়ে বাংলাদেশের শিরোপা জয়

কারেন্ট নিউজ বিডি   ৮ অক্টোবর ২০১৮, ৪:০০:০২

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলের ফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের মেয়েরা। প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। রবিবার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় লাল-সবুজের মেয়েরা। দলের হয়ে ৪৯ মিনিটে একমাত্র গোলটি করেছেন মাসুরা পারভীন।

কিছুদিন আগে ভুটানের মাটিতেই সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে ভারতের কাছে ১-০ গোলে হেরে রানার আপ হয়েছিল বাংলাদেশ। কিন্তু অনূর্ধ্ব-১৮ –এর আসরে আর কোনো ভুল করলেন না বাংলাদেশের মেয়েরা। এই নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ সেই নেপালকেই ফাইনালে হারিয়ে শিরোপা জিতে নিল।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ম্যাচের ৭ মিনিটেই বাংলাদেশ এগিয়ে যাওয়ার সুযোগ পায়। কিন্তু সুযোগ হাত ছাড়া করে কৃষ্ণা। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন কৃষ্ণা। এরপর নিজেদের রক্ষণ সামলে রেখে খেলতে থাকে নেপাল। বাংলাদেশের মেয়েরা বল বেশিরভাগ সময় দখলে রাখে। ম্যাচের প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি দুদল।

গোল পেতে বাংলাদেশের মেয়েদের অপেক্ষা করতে হয় দ্বিতীয়ার্ধের ৪৯তম মিনিট পর্যন্ত। দারুণ শটে প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে নেন মাসুরা।১-০ ব্যবধানের জয় নিয়েই শিরোপা জিতল বাংলাদেশ নারী দল।আসরের শুরু থেকেই দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছে বাংলাদেশের মেয়েরা। মিসরাত জাহান মৌসুমী, কৃষ্ণা রানী সরকাররা পুরো আসরে করেছে ২৪ গোল। বিপরীতে হজম করেছে মাত্র ১টি।

সাফ অনূর্ধ্ব-১৮ উইমেন্স চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে বাংলাদেশ ও নেপাল দুই দলই ছিল ‘বি’ গ্রুপে ছিল। গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৭-০ গোলে ও নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে যায় বাংলাদেশ। এরপর সেমিফাইনালে ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে ফাইনালে উঠে বাংলাদেশের মেয়েরা।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: