প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

প্রত্যেকবার সফল হয়েছি, ইনশাআল্লাহ এবারও হব: ড. কামাল

কারেন্ট নিউজ বিডি   ৮ অক্টোবর ২০১৮, ৫:০১:০৫

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, জনগণের দাবি আদায়ের আন্দোলনে প্রত্যেকবার সফল হয়েছি। এবারও ইনশাআল্লাহ আমরা সফল হব।

রোববার বিকেল জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় ঐক্যের এক মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি বলেন, আজকের এই মানববন্ধনে আপনাদের উপস্থিতি প্রমাণ করছে আপনারা হারে হারে টের পাচ্ছেন বাংলাদেশে একটি নিরপেক্ষ নির্বাচন কত প্রয়োজন।

কামাল হোসেন আরও বলেন,‘আমরা মনে করি, পরিবর্তন আসতে হলে অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নাই। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের দাবি করে আমরা জনগণের ঐক্য প্রক্রিয়ায় নিয়োজিত।

কোনও দাবি আদায় করতে হলে ঐক্যবদ্ধ জনগণের শক্তি দিয়ে সেটা আদায় করা যায়, দাবি করে সংবিধানের অন্যতম এই প্রণেতা বলেন, ‘আমি বিশ্বাস করি, আমাদের এই আন্দোলন অবশ্যই সফল হবে। এই দেশের মানুষ এই ইতিহাস সৃষ্টি করেছে। কোনও দাবি আদায় করতে হলে ঐক্যবদ্ধ জনগণের শক্তি দিয়ে সেটা আদায় করা যায়। ভাষা আন্দোলন থেকে শুরু করে সব কয়টা আন্দোলনে আমরা ঐক্যবদ্ধ হয়েছি, অসম্ভবকে সম্ভব করেছি। জনগণের মালিকানা প্রতিষ্ঠা হোক, এটা তো অসম্ভব কিছু না। সংবিধানে আছে, এদেশের মালিক জনগণ। আপনারা কি মালিক আছেন? সবাই নিজেকে অসহায় বোধ করে। মালিকানা রাখতে হলে মালিকের ভূমিকা রাখতে হবে। এই কারণে রাখতে হবে যে, আমরা দেশে সরকার গঠন করবো, অবাধ এবং নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে।

দেশে জনগণের মালিকানা না থাকলে পাইকারিভাবে লুটপাট হয়,দাবি করে ড. কামাল বলেন, এদেশে জনগণের সম্পত্তি পাচার হয়। পত্রপত্রিকায় দেখা যায়, হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুটপাট হচ্ছে। এগুলো যায় কোথায়? দেশে বিনিয়োগ হচ্ছে না, কলকারখানা হচ্ছে না, নতুন কর্মসংস্থান হচ্ছে না। অর্থাৎ স্বাধীনতার প্রতিশ্রুতি পালন করা হচ্ছে না।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন -জাতীয় ঐক্যের সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন, ডাকসুর সাবেক ভিপি সুলতান মুহাম্মদ মুনসুর, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আ ন ম ফাহিম উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, ভাষাণী ফাউন্ডেশনের সভাপতি সিদ্দিকুর ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তফা, গণতান্ত্রিক দল সভাপতি সামছুল আলম চৌধুরী, গণদল সভাপতি এটিএম গোলাম মাওলা চৌধুরী প্রমুখ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: