প্রচ্ছদ / ঢাকা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

মাদারীপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদানের প্রতারক গ্রেফতার

কারেন্ট নিউজ বিডি   ৯ অক্টোবর ২০১৮, ১:৫৩:২৫

মাদারীপুর সদর উপজেলার দুধখালী ইউনিয়নের উত্তর দুধখালী গ্রাম থেকে সোমবার দুপুরে জরিমানা স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদানের ভুয়া প্রতারক চক্রের সদস্যকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল রেজিস্ট্রেশন করার মেশিন, সিম, শতাধিক জাতীয় পরিচয় পত্রের ফটোকপি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার বিভিন্ন গ্রামে গত এক মাস ধরে প্রতারক চক্র গিয়ে স্মাট জাতীয় পরিচয়পত্র দেয়ার কথা বলে গ্রামের সহজ সরল মানুষের কাছ থেকে জাতীয় পরিচয় পত্রের কপি সংগ্রহ করে ও মোবাইল রেজিস্ট্রেশন মেশিনের মাধ্যমে আঙ্গুলের ছাপ সংগ্রহ করছিল। প্রায় শতাধিক ভুক্তভোগী এ ব্যাপারে মাদারীপুর সদর মডেল থানায় জিডি করেছে প্রতারক চক্রের বিরুদ্ধে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

দুধখালী ইউনিয়নের উত্তর দুধখালী গ্রামে গত দুই দিন ধরে স্মাট জাতীয় পরিচয়পত্র দেয়ার কথা বলে মানুষের কাছ থেকে জাতীয় পরিচয় পত্রের কপি সংগ্রহ করে ও মোবাইল রেজিস্ট্রেশন মেশিনের মাধ্যমে আঙ্গুলের ছাপ সংগ্রহ করছিল। গ্রামের লোকজন বিষয়টি ইউপি চেয়ারম্যান হিরু খানকে জানালে তিনি লোকজন নিয়ে প্রতারক চক্রের সদস্য মাহববুর রহমান মুন্সী (২৫) কে হাতেনাতে ধরে পুলিশের কাছে সোপর্দ করে। প্রতারক সদর উপজেলা ঝাউদি ইউনিয়নের উত্তর হোগলপাতিয়া গ্রামের আঃ হাই মুন্সীর ছেলে।

মাদারীপুর সদর মডেল থানার ওসি মো. কামরুল হাসান বলেন, স্মাট জাতীয় পরিচয়পত্র প্রদানের কথা বলে প্রতারক চক্র মানুষের আঙুলের ছাপ নিচ্ছিল। আঙুলের ছাপ নিয়ে মোবাইল কোম্পানীর সিম রেজিস্ট্রেশন করে সেই সিম নিজেরা উত্তলন করে বিভিন্ন ধরনের অপকর্ম করে থাকে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের হয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: