প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

এবার মিথ্যা মামলার সব ষড়যন্ত্র রুখবে বিএনপি: মওদুদ

কারেন্ট নিউজ বিডি   ৯ অক্টোবর ২০১৮, ৩:৫২:১৬

মিথ্যা মামলার সব ষড়যন্ত্র এবার বিএনপি রুখে দেবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সোমবার (০৮ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মওদুদ বলেন, সরকার যত ষড়যন্ত্রই করুক সব ষড়যন্ত্রকে বিএনপির পক্ষ থেকে মোকাবিলা করা হবে। জনবিচ্ছিন্ন সরকারের সব ষড়যন্ত্র রুখে দেবে জনগণ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি অভিযোগ করেন, সরকার একটি ‘ফরমায়েশি আদেশে’র মাধ্যমে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপি নেতাদের ফাঁসাতে চাচ্ছে।

‘২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পর বিএনপি নেতৃত্ব সংকটে পড়বে’ সম্প্রতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বিএনপির এ নেতা বলেন, ওবায়দুল কাদেরের এহেন বক্তব্যের পর যেকোনো ব্যক্তি ধারণা করতে পারেন যে মামলায় রায় কী হতে পারে। এ থেকেই বোঝা যায়- আদালতের ওপর সরকারের নিয়ন্ত্রণ কতটা।

এই মামলার সঙ্গে জড়িত বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন বলেন, ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত মামলার সাথে জড়িত ছিলাম আমি। প্রথমবার চার্জশিটে এই মামলায় তারেক রহমান এবং বিএনপির কারও নাম ছিল না৷ ৬১ জনের সাক্ষী নেয়া হয়েছিল। তাদের কেউ তারেক রহমান বা বিএনপির কারও নাম বলেনি। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য এই মামলায় তারেক রহমানকে জড়িয়েছে।

তিনি আরও বলেন, ১৬১ জবানবন্দিতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তখন তারেক রহমান বা বিএনপির কারো বিরুদ্ধে কোনো বক্তব্য দেননি। কিন্তু এখন তারেক রহমানকে জড়িয়ে মিথ্যাচার করা হচ্ছে। আমি এখনো বিশ্বাস করি, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এই মামলায় তারেক রহমানের সাজা হতে পারে না। যদি হয় সেটা হবে ফরমায়েশি রায়, তা রাজনৈতিক প্রতিহিংসার জন্য হবে। যা ন্যায়বিচারের পরিপন্থী হবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: