প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

নৌমন্ত্রীর আশ্বাসে কোটা বহালের আন্দোলন স্থগিত

কারেন্ট নিউজ বিডি   ৯ অক্টোবর ২০১৮, ৪:১১:৪৮

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের আশ্বাসে সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে চলমান আন্দোলন আগামী ১৪ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

সোমবার (০৮ অক্টোবর) সন্ধ্যায় শাহবাগে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান কর্মসূচি স্থগিত ঘোষণা করেন। আগামী ১৪ অক্টোবর (রোববার) সেগুনবাগিচায় সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এ সময় ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’র মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আকম জামাল উদ্দীন আন্দোলনের নেতৃত্ব শাজাহান খানের হাতে তুলে দেন। এসময় এর মঞ্চের নতুন নাম দেওয়া হয় ‘মুক্তিযুদ্ধের চেতনা মঞ্চ’। তখন শাজাহান খান আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন ও তা স্থগিত করেন।

পরে শাজাহান খান ওই মঞ্চের নতুন নেতৃত্ব হিসেবে মেজর জেনারেল হেলাল মোর্শেদ খানকে আহ্বায়ক ও ওসমান আলীকে সদস্য সচিব করে ‘মুক্তিযুদ্ধের চেতনা মঞ্চ’ ঘোষণা করেন। তারা দুইজনই বীর মুক্তিযোদ্ধা।

এ সময় নৌপরিবহনমন্ত্রী বলেন, ‘শাহবাগে কয়েকদিন যাবৎ আমাদের সন্তানেরা কোটা বহালের দাবিতে আন্দোলন করছেন। তাদের দাবিকে কীভাবে ধীরে ধীরে সফল করা যায়, তা নিয়ে আমরা বসেছি। কীভাবে রাজাকারের সন্তানদের নির্মূল করতে পারি, তা নিয়ে আমরা বসেছি। বাংলার মাটিতে মুক্তিযুদ্ধের সন্তানদের ঠাঁই হবে। প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের ভালোবাসেন।’

তিনি এ সময় অবস্থান কর্মসূচি স্থগিত করার ঘোষণা দেন ও ১৪ তারিখ পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান।

তিনি বলেন, ‘১৪ অক্টোবর সেগুন বাগিচাতে সংবাদ লম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। আমরা রক্ত দেবো, তারপরও রাজাকারের সন্তানদের নির্মূল করে ছাড়বো।’

পরে শাজাহান খান ওই মঞ্চের নতুন নেতৃত্ব হিসেবে মেজর জেনারেল হেলাল মোর্শেদ খানকে আহ্বায়ক ও ওসমান আলীকে সদস্য সচিব করে ‘মুক্তিযুদ্ধের চেতনা মঞ্চ’ ঘোষণা করেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: