প্রচ্ছদ / চট্টগ্রাম / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

নবীনগরে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড

কারেন্ট নিউজ বিডি   ১০ অক্টোবর ২০১৮, ৩:০৫:১৪

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় মো. শাহজাহান খান হত্যা মামলায় তার স্ত্রী কোহিনূর বেগমসহ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ অতিরিক্ত দ্বিতীয় আদালতের বিচারক শেখ সুলতানা রাজিয়া এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নবীনগর উপজেলার জালশুকা গ্রামের আবুল খায়ের, গোলাপ মিয়া ও দোহা ওরফে দুইখ্যা। এদের মধ্যে আবুল খায়ের ছাড়া বাকি সবাই পলাতক রয়েছেন। এ মামলায় মোখলেছুর রহমান ও আল আমিন নামে দুই আসামিকে বেকসুর খালাস দেয়া হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মামলার অভিযোগ, ২০০৯ সালে ১৩ নভেম্বর আমতলি গ্রামের আবদুল বারেক খানের ছেলে সৌদিআরব প্রবাসী মো. শাহজাহান খান ছুটিতে বাড়িতে আসেন। আসার পর থেকে স্ত্রী কোহিনূরের সঙ্গে পরকীয়া নিয়ে মনোমালিন্য চলতে থাকে। ২ ডিসেম্বর রাতে তিন সন্তান নিয়ে নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন শাহজাহান। হঠাৎ রাত ১২টা থেকে ১টার মধ্যে শাহজাহানের ঘরে জোর চিৎকার শুনে বাবা বারেক খান ঘরে গিয়ে দেখেন বিছানায় শাহজাহানের গলাকাটা মরদেহ পড়ে রয়েছে। এ ঘটনায় ৩ ডিসেম্বর কোহিনূরকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করেন বারেক খান। পরে পুলিশ তাকে গ্রেফতার করে রিমান্ডে নিলে তিনি হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবিন্দ দেন। পরবর্তীতে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী দ্বীন ইসলাম বলেন, এটি একটি যুগান্তকারী রায়। এ রায়ের ফলে আর কোনো নারী তার স্বামীকে হত্যার পরিকল্পনা করবে না বলে আমাদের বিশ্বাস। বাকি আসামিরা গ্রেফতার হওয়ার পর তাদের রায় কার্যকর হবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: