For Advertisement

750px X 80px Call : +8801911140321

স্মার্ট ফোনের ব্যাটারি দীর্ঘ দিন টেকানোর সহজ পদ্ধতিটি!

কারেন্ট নিউজ বিডি   ১০ অক্টোবর ২০১৮, ৩:৪৭:৫৮

নতুন স্মার্ট ফোন কেনার কিছুদিন পরেই অনেকের ব্যাটারি দুর্বল হয়ে যায়। স্মার্ট ফোন ফুল চার্জ করে বাইরে বের হতে না হতেই চার্জ শেষ। আর তাই সারাক্ষণই স্মার্ট ফোনের চার্জার হাতে নিয়ে ছুটাছুটি করতে হচ্ছে এখানে ওখানে। এমন বিড়ম্বনায় পড়েছেন নিশ্চয়ই কখনো না কখনো। মাত্র সহজ একটি পদ্ধতিতে স্মার্ট ফোনের ব্যাটারির এই বিড়ম্বনা কমানো সম্ভব। জেনে নিন স্মার্ট ফোনের ব্যাটারি দীর্ঘ দিন টেকানোর সহজ পদ্ধতিটি।

মানুষের মতো ব্যাটারিরও আয়ু আছে। একটি ব্যাটারি কতবার ডিসচার্জ এবং রিচার্জ করা যাবে তা ঠিক করা থাকে। কোনো ব্যাটারি চিরকাল টেঁকে না। তবে দীর্ঘদিন টেকানো সম্ভব সঠিক পদ্ধতিতে চার্জ দেয়ার মাধ্যমে। ব্যাটারির চার্জ কমে ৫০% হওয়ার আগে কিছুতেই ফোন চার্জে দেয়া উচিত না। আবার, কমপক্ষে ২০% চার্জ থাকা অবস্থায় রিচার্জ করে নিতে হবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

স্মার্ট ফোন কখনও শতভাগ রিচার্জ করা উচিত নয় বলে মনে করেন টেক বিশেষজ্ঞরা। এতে ব্যাটারিতে চাপ পড়ে। আর যদি পুরোপুরি চার্জ হয়ে যায়, তাহলে চার্জার লাগিয়ে রাখা উচিত নয়। কারণ অপ্রয়োজনীয় রিচার্জে বয়সের আগেই বুড়িয়ে যাবে আপনার সাধের ফোনের ব্যাটারি।

নিয়মিত এই পদ্ধতি অনুসরণ করার পাশাপাশি আরেকটি কাজ করলে স্মার্ট ফোনের ব্যাটারি ভালো থাকবে দীর্ঘদিন। আর তা হলো, মাসে একবার ব্যাটারি পুরোপুরি ডিসচার্জ করা। ফোনের চার্জ ০% এ নেমে ফোন বন্ধ হয়ে যাওয়ার পর রিচার্জ করে নিতে হবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: