প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

গ্রেনেড হামলা মামলার রায়: সতর্ক থাকবে আওয়ামী লীগ

কারেন্ট নিউজ বিডি   ১০ অক্টোবর ২০১৮, ৯:৩৬:৫৩

বহুল আলোচিত ২১ অাগস্টের গ্রেনেড হামলার ঘটনায় দায়ের করা মামলার রায়কে কেন্দ্র করে সারা দেশে সতর্ক অবস্থানে থাকবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কাদের সারা দেশের নেতাকর্মীদের সতর্ক অবস্থানে থাকার নির্দেশ দিয়েছেন। দলটির একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বুধবার (১০ অক্টোবর) দীর্ঘ প্রায় ১৪ বছর বিচারিক প্রক্রিয়া শেষে গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা হতে যাচ্ছে। এই রায়কে কেন্দ্র করে সারা দেশে বিএনপি-জামায়াত নাশকতা চালাতে পারে বলে আশঙ্কা করছেন আওয়ামী লীগ নেতারা। নাশকতার আশঙ্কা থেকেই দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

‘আজ ১০ অক্টোবর ২১ আগস্ট গ্রেনেড মামলার রায়। এই রায়কে কেন্দ্র করে সারাদেশে বিএনপি-জামায়াত যেন নাশকতা চালাতে না পারে সে জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানানো যাচ্ছে।’ মর্মে দলের হাইকমান্ড থেকে একটি ক্ষুদে বার্তা পাঠানো হচ্ছে বলে আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে।

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি বলেন, কোথাও যেন কেউ সহিংসতা করতে না পারে এ জন্য সারাদেশের নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। রায় কী হবে সেটাতো আমরা জানি না, তবে আমরা আশা করি, রায় রাষ্ট্রের পক্ষে যাবে।

এ বিষয়ে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম চৌধুরী সেলিম বলেন, কেন্দ্র থেকে আমাদের সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। আমরা সতর্ক আছি। জনগণের জানমালের নিরাপত্তা দিতে আমরা সতর্ক থাকবো। কোনো ধরনের সহিংসতা হলে জনগণকে নিয়ে তা মোকাবেলা করবো।

এ প্রসঙ্গে রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি শফিউর রহমান শফি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা দেশের রাজনৈতিক ইতিহাসের একটি বড় হত্যাকাণ্ড। এ ঘটনায় দেশের অন্যতম একটি বড় রাজনৈতিক শক্তি জড়িত, রায় হলে তাদের সাজা হতে পারে এটা নিশ্চিত। রায়কে ঘিরে দলটির নেতাকর্মীরা সহিংসতা করবেন এমন আশঙ্কা থেকেই যায়। এ কারণে আগামীকাল আমাদের সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। আমরা সতর্ক আছি।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: