প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

রায়ের প্রতিবাদে বিএনপির ৭ দিনের কর্মসূচি

কারেন্ট নিউজ বিডি   ১০ অক্টোবর ২০১৮, ৪:৫০:১৪

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার (১১ অক্টোবর) থেকে সারা দেশে সাত দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বুধবার (১০ অক্টোবর) দুপুরে দলটির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ কর্মসূচি ঘোষণা করেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

রিজভী জানান, বিএনপির পক্ষ থেকে আগামীকাল ১১ অক্টোবর ঢাকাসহ সারা দেশের মহানগর, জেলা ও উপজেলায় বিক্ষোভ করা হবে। ১৩ অক্টোবর ছাত্রদল, ১৪ অক্টোবর যুবদল ও ১৫ অক্টোবর স্বেচ্ছাসেবক দল সারা দেশে বিক্ষোভ করবে। ১৬ অক্টোবর বিএনপি সারা দেশে কালো পতাকা মিছিল, ১৭ অক্টোবর মহিলা দল ও ১৮ অক্টোবর শ্রমিক দল সারা দেশে মানববন্ধন কর্মসূচি পালন করবে।

কর্মসূচির মধ্যে ১১ অক্টোবর ঢাকাসহ মহানগর, জেলা ও থানা শাখায় বিক্ষোভ সমাবেশ, ১৩ অক্টোবর সারাদেশের ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ, ১৪ অক্টোবর ঢাকাসহ সারদেশে যুবদলের বিক্ষোভ, ১৫ অক্টোবর ঢাকাসহ সারাদেশে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ, ১৬ অক্টোবর ঢাকাসহ সারাদেশে বিএনপির কালো পতাকা মিছিল, ১৭ অক্টোবর ঢাকাসহ সারাদেশে মহিলা দলের মানববন্ধন ও ১৮ অক্টোবর ঢাকাসহ সারাদেশে শ্রমিক দলের মানববন্ধন।

উল্লেখ্য, একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়। আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান এবং খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত।

বুধবার বেলা ১১টা ৪০ মিনিটে রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত বিশেষ আদালতে ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: