প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মেডিকেল কলেজ যেন মানুষ মারার কারখানা না হয়: রাষ্ট্রপতি

১১ অক্টোবর ২০১৮, ১:২৫:১৩

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, চিকিৎসা বিভ্রাটের জন্য যেন কোনো রোগী না মারা যায় সেই দিকে ডাক্তারদের লক্ষ্য রাখতে হবে। মেডিকেল কলেজ যেন মানুষ মারার কারখানায় পরিণত না হয় সেই দিকে ডাক্তার ও শিক্ষার্থীদের মনোনিবেশ করতে হবে।

তিন দিনের কিশোরগঞ্জ সফরের শেষ দিন বুধবার (৯ অক্টোবর) দুপুরে করিমগঞ্জ উপজেলার জাফ্রাবাদে প্রতিষ্ঠিত প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ আয়োজিত সংবর্ধনায় তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, মেডিকেল কলেজ থেকে পাশ করে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে মানুষের সেবায় মনোনিবেশ করতে হবে। ভুল চিকিৎসার কারণে কোনো মানুষ যাতে মৃত্যুর মুখোমুখি হতে না হয় সেদিকে সতর্ক থাকতে হবে।

আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তার নিজ নামে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটি সংবর্ধনার আয়োজন করে। এ সময় রাষ্ট্রপতি কলেজ ক্যাম্পাসে দানবীর আবদুল কাদির মোল্লার নামে নির্মিতব্য একটি হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের গভর্নিং বোর্ডের চেয়ারম্যান ও রাষ্ট্রপতির সহধর্মিণী রাশিদা হামিদ, রাষ্ট্রপতিপুত্র কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের এমপি রেজওয়ান আহমেদ তৌফিক, নরসিংদীর বিশিষ্ট শিল্পপতি দানবীর আব্দুল কাদির মোল্লা, রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. আ ন ম নৌশাদ খান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক সারওয়ার মোর্শেদ চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ও রাষ্ট্রপতির মেঝ ছেলে মেডিকেল কলেজের অন্যতম পরিচালক রাসেল আহমেদ তুহিন।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: