প্রচ্ছদ / ময়মনসিংহ / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

যমুনার বামতীর সংরক্ষণ প্রকল্পে ধস

কারেন্ট নিউজ বিডি   ১১ অক্টোবর ২০১৮, ১১:১৭:৪৩

জামালপুরের ইসলামপুরে যমুনার বামতীর সংরক্ষণ প্রকল্পের মোরাদাবাদ অংশে আবারও ধস দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) হঠাৎ প্রকল্পের প্রায় ১’শ ফুট নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এতে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যমুনার ভাঙন থেকে দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলার সরকারি বেসরকারি স্থাপনা, হাটবাজার, রাস্তাঘাট, ব্রীজ-কার্লভাট, বসতভিটা ও হাজার হাজার একর ফসলি জমি রক্ষার জন্য প্রায় ৪’শ ৬০ কোটি টাকা ব্যয়ে দেওয়ানগঞ্জ ফুটানী বাজার থেকে মাদারগঞ্জের সীমানা পর্যন্ত যমুনার বামতীর সংরক্ষণ প্রকল্প নামে ১টি তীর সংরক্ষণ বাধঁ নির্মাণ করা হয়।

এলাকাবাসী জানায়, বাধেঁ বার বার ধস দেখা দেওয়ায় আতঙ্কের মধ্যে রয়েছে তারা।

তারা বলেন, প্রকল্পের পাথর্শী ইউনিয়নের মোরাদাবাদ অংশে এর আগে আরো ৩ স্থানে প্রায় ৩’শ ফুট এবং উলিয়াবাজার অংশে ১’শ ফুট বিলীন হয়েছে। বৃহস্পতিবার হঠাৎ আবারো প্রায় ১’শ ফুট নদী গর্ভে বিলীন হওয়ায় আতঙ্ক কাটছেনা তাদের।

পাথর্শী ইউনিয়নের চেয়ারম্যান ইফেতেখার আলম বাবুল জানান, বাধঁ ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা না নিয়ে এলাকার ব্যাপক ক্ষতি হতে পারে।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী জানান, নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলণের কারণে প্রকল্প সংলগ্ন এলাকায় গভীরতার সৃষ্টি হওয়ায় প্রায় ৩০ মিটার ধসে গেছে। মেরামতের জন্য জিও ব্যাগ পাঠানো হয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: