প্রচ্ছদ / রংপুর / বিস্তারিত

পীরগঞ্জে ভূমিহীন দিনমজুরের বাড়ি ভাংচুর, থানায় অভিযোগ

১১ অক্টোবর ২০১৮, ১১:২৫:২৮

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বায়নাকৃত জমি রেজিষ্ট্রি চাওয়ায় দিনমজুরের বাড়ি ভাংচুর করেছে কয়েকজন দূর্বত্ত। বুধবার সকালে উপজেলার জয়কৃষ্টপুর (তাজপুর) গ্রামের দিন মুজুর মফিজুল ইসলাম এর বাড়ি ভাংচুর করা হয়।

এ বিষয়ে দরিমান আলী, জসিম উদ্দীন, হাসান আলীর নাম উল্লেখ্য করে অজ্ঞাত নামা ৫/৬ জনের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় অভিযোগ দায়ের হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, দিনমজুর মফিজুল বিগত ৭/৮ বছর পূর্বে পীরগঞ্জ উপজেলার জয়কৃষ্টপুর (তাজপুর) এলাকায় কাজ করার জন্য আসে।

সেখানে সে স্থায়ী ভাবে বসবাসের জন্য জমি খুঁজতে থাকলে ঐ এলাকার দরিমান আলী তার কাছে জমি বিক্রি করার কথা বলে টাকা নেয়। এরই প্রেক্ষিতে জমির মালিক ঐ দিনমজুরকে জমি মাপযোগ করে বসবাসের জন্য অনুমতি দেয় তার জমির কাগজপত্র ঠিক করে জমি রেজিষ্ট্রি করে দিবে মর্মে জানায়। সেখানে ঐ দিনমুজুর টিনসেট বাড়ি নির্মাণ করে দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্ণ বাবে বসবাস করে আসছে। দিন মুজুর মফিজুল জমি রেজিষ্ট্রি চাইলে আজ কাল করে সময় ক্ষেপন করতে থাকে। এরই মধ্যে আবারো জমি রেজিষ্ট্রি চাইলে জমির মালিক ক্ষিপ্ত হয়ে বুধবার সকালে দরিমান আলী তার লোকজন নিয়ে ঐ দিনমজুরের বাড়ি ভাংচুর করে।

দিনমজুর মফিজুল ইসলাম জানান, আমি জমির মালিককে জমির বায়না বাবদ এক লক্ষ টাকা প্রদান করেছি। কিন্তু এখন পর্যন্ত আমাকে জমি রেজিষ্ট্রি না দিয়ে আমার টাকা আত্মসাৎ করে আমাকে ভিটা ছাড়া করা জন্য আমার বাড়ি ঘর ভাংচুর করেছে। আমি একজন অসহায় ভূমিহীন দিনমজুর। এখন আমার থাকার কোন জায়গা নেই।

বৌ সন্তান নিয়ে এখন কোথায় যাবো। পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ বজলুর রশীদ জানান, অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: