For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ডাকবিভাগ চালু করছে ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’

কারেন্ট নিউজ বিডি   ১২ অক্টোবর ২০১৮, ৩:৫৭:১৯

‘নগদ’ নামে দেশে প্রথম ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস চালু করতে যাচ্ছে ডাক বিভাগ। এই সেবাটির প্রধান লক্ষ্য মানুষকে লেনদেনে অধিকতর স্বাধীনতা প্রদান।

বাংলাদেশ সরকার কর্তৃক প্রণীত “বাংলাদেশ পোস্টাল অ্যাক্ট অ্যামেন্ডমেন্ট ২০১০” এর ৩ এর ২ এফ ধারার সুদৃঢ় এবং সুস্পষ্ট আইন অনুযায়ী ‘নগদ’ শীর্ষক এই সেবাটি পরিচালিত হবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এ প্রসঙ্গে ডাক বিভাগের মহা পরিচালক সুশান্ত কুমার মন্ডল সংবাদমাধ্যমকে বলেন, বাংলাদেশে ৯৮৮৬টি পোস্ট অফিস রয়েছে। এছাড়া সরকারি প্রতিষ্ঠান হিসেবে আর্থিক লেনদেন ব্যবস্থাপনায় ডাক বিভাগের রয়েছে শত বছরেরও বেশি অভিজ্ঞতা। ডিজিটাল ফাইন্যান্সিয়াল খাতে যেকোন অনিয়ম দ্রুত এবং দক্ষতার সঙ্গে মোকাবেলা করার সামর্থ্য রাখে বাংলাদেশ ডাক বিভাগ।

তিনি আরও বলেন, এই সেবাটিকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া হবে। এজন্য অভিনবত্ব যোগ করা হবে এ সেবা কার্যক্রমে। এছাড়াও মাস্টার এজেন্ট হিসেবে থার্ড ওয়েভ টেকনোলজিস লিমিটেড নিয়োগ দেয়া হয়েছে যাদের রয়েছে এই খাতের পূর্বঅভিজ্ঞতা সম্পন্ন দক্ষ জনবল।

প্রসঙ্গত, ২০১০ সালে শুরু হওয়া বাংলাদেশ ডাক বিভাগের পোস্টাল ক্যাশ কার্ড সার্ভিস ছিল বাংলাদেশের প্রথম ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: