প্রচ্ছদ / বরিশাল / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

মাদক ব্যবসায়ী জেল হাজতে অসুস্থ, হাসপাতালে মৃত্যু

কারেন্ট নিউজ বিডি   ১৫ অক্টোবর ২০১৮, ১:০৫:৩১

বরগুনার বুড়ির চর ইউনিয়নের বড় লবনগোলা গ্রামের মাদক ব্যবসায়ী আরিফ মৃধা (৩৫) বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

শনিবার সন্ধা সাড়ে ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় বরগুনা জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। আরিফ বুড়ির চর ইউনিয়নের রশীদ মৃধার ছেলে। স্বজনদের অভিযোগ, পুলিশের মারধরের কারণে তার মৃত্যুর হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

পুলিশ জানায়, গত ২ অক্টোবর লবনগোলা থেকে ১শ’ পিস ইয়াবাসহ আরিফ মৃধা ও তা মা কুলসুমকে ডিবি পুলিশ গ্রেফতার করে। ওই ঘটনায় বরগুনা থানায় মামলা রুজু হয় এবং উভয়কে জেল হাজতে পাঠানো হয়।

বরগুনা জেলখানার জেলার এজি মাহমুদ জানান, দুপুর ২টার দিকে আরিফের স্বজনরা দেখা করতে আসে। তারা দেখা করে যাওয়ার পরপরই সাড়ে তিনটার দিকে আরিফের বমি শুরু হয়। চিকিৎসার জন্য তাকে তাৎক্ষনিক বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে সন্ধার পরপর তার মৃত্যু হয়।

আরিফের স্বজনদের অভিযোগ, গ্রেফতারের পর তাকে মারধর করেছে পুলিশ। যে কারণে আরিফ জেল হাজতে অসুস্থ হয়ে মারা গেছে। আরিফের বাবা রশীদ মৃধার অভিযোগ, ডিবি পুলিশ তাঁর ছেলেকে গ্রেফতারের সময় ও পরে কার্যালয়ে নিয়ে আসার পর মারধর করেছে। এ কারনেই কারাগারে অসুস্থ হয়ে পরে হাসপাতালে মৃত্যু হয়েছে।

হাসপাতালের জরুরী চিকিৎসা কর্মকর্তা ডা. শাকিল জানান,তার উচ্চ রক্তচাপজনিত সমস্যা ছিল। এ ছাড়াও তার লিভারের সমস্যা ছিল। তার অবস্থার অবনতি দেখে আমরা উন্নত চিকিৎসায় বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছিলাম। লিভারের সমস্যার কারনে তার শরীর কিছুটা ফুলে উঠেছিল। তবে আঘাতের কোনো চিহ্ন ছিলনা।

ডিবি পুলিশের ওসি হারুনুর রশীদ বলেন, আরিফ পেশাদার মাদক ব্যবসায়ী ও সেবনকারী। তাকে গ্রেফতারে সময় সে ধাওয়া দিয়ে খালে লাফিয়ে পড়েছিল। স্বাভাবিক প্রকৃয়ায় প্রকাশ্য দিবালোকে তাকে আটক করা হয়। কার্যালয়ে আনার পথে বা কার্যালয়ে কোথা তাকে শারীরিক আঘাত করা হয়নি। বিষয়টি নিছক গুজব বলে তিনি জানান।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদুজ্জামান বলেন, কারা কর্তৃপক্ষ বিষয়টি জানানোর পরপরই আমরা তাকে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করি। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: