প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

২০ দল ত্যাগে তিন খণ্ড এনডিপি, চেয়ারম্যানকেই বহিষ্কার

কারেন্ট নিউজ বিডি   ১৮ অক্টোবর ২০১৮, ৪:০০:৫৪

জাতীয় ঐক্যফ্রন্টে বিএনপির যুক্ত হওয়াটা মেনে নিতে না পেরে ২০ দলীয় জোট ত্যাগে করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)। দলটির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা জোটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই এনডিপি তিন খণ্ডে বিভক্ত হয়ে পড়েছে। চেয়ারম্যানের ঘোষণাকে অবৈধ দাবি করে দলের অপর দুই অংশ থেকে তাকে বহিষ্কারের করা হয়েছে।

মঙ্গলবার রাতে নতুন চেয়ারম্যান হিসেবে মো. মুত্তাকিম হোসেনে দায়িত্ব নিয়েছেন উল্লেখ করে এনডিপির প্রচার সম্পাদক জিয়াউল হক গণমাধ্যমে একটি বিজ্ঞপ্তি পাঠিয়েছেন। ওই বিজ্ঞপ্তিতে দলটির চেয়ারম্যান ও মহাসচিবকে বহিষ্কারের কথা জানানো হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এতে বলা হয়, ২০ দলীয় জোট পরিপন্থী কাজে যুক্ত হওয়ায় দলের চেয়ারম্যান পদ থেকে খোন্দকার গোলাম মোর্ত্তজা এবং মহাসচিবের পদ থেকে মঞ্জুর হোসেন ঈসাকে বহিষ্কার করা হয়েছে। মো. মুত্তাকিম হোসেনকে এনডিপির নতুন চেয়ারম্যান এবং ওসমান গণিকে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়েছে।

বুধবার দলের দফতর সম্পাদক জাহিদ হোসেন গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানান খন্দকার গোলাম মোর্ত্তজাকে বহিষ্কার করে ২২ জেলার সভাপতিগণ বিশেষ জরুরি সভায় সর্বসম্মতিক্রমে মো. তাহেরকে সভাপতি নির্বাচিত করেছেন।’

গণমাধ্যমে এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা এবং মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় নেতৃত্বের প্রতি আনুগত্য প্রকাশ না করায় এবং দলের শৃঙ্খলাপরিপন্থী থাকায় প্রেসিডিয়াম সদস্য মো. মুত্তাকিম হোসেনকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দলের সাধারণ সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তিন খন্ডে বিভক্ত এনপিডির মূলস্রোত কোনটি তা বুঝে নেওয়াটাই এখন দূরহ কাজ হয়ে পড়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: