প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ফিলিপাইনের এই মুসলিম তরুণীই এশিয়ার সেরা সুন্দরী

কারেন্ট নিউজ বিডি   ১৮ অক্টোবর ২০১৮, ৫:২৫:৩৯

ফিলিপাইনের মুসলিম তরুণী শরিফা আকিল। সম্প্রতি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় ‘মিস এশিয়া-প্যাসিফিক’ শিরোপা জিতেছেন। গেল ৪ অক্টোবর ম্যানিলায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় প্রথম রানার-আপ হয়েছেন ব্রাজিলের সুন্দরী গ্যাব্রিয়েলা পালমা । দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ রানার-আপ হয়েছেন যথাক্রমে কোস্টারিকার সুন্দরী মেলানিয়া গঞ্জালেজ, মঙ্গোলিয়ার মিশেল্ট নরম্যান্ডাক ও ভেনেজুয়েলা সুন্দরী মারিয়ানি এঙ্গারিতা।

পঞ্চাশ বছরের মধ্যে এই প্রথম কোনো ফিলিপাইনের মুসলিম তরুণী ‘মিস এশিয়া প্যাসিফিক’ মুকুট জয় করলেন। তবে পঞ্চমবারের মতো ফিলিপাইনে গেল এই মুকুট। ‘মিস এশিয়া’ শিরোপা জয়ের পর শরিফা বলেন,‘নিজ মূল্যবোধ দিয়ে সারবারক্রাইম প্রতিহত করতে হবে। আর তথ্য প্রযুক্তির ব্যবহার করতে হবে মানবতার কল্যাণে।’

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ম্যানিলার পারফর্মিং আর্টস সেন্টারে বিভিন্ন দেশের ৫০ জন সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন। এতে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী হিসেবে নিউইয়র্কের মারজানা চৌধুরী ২০তম স্থান দখল করেছেন। ‘মিস বাংলাদেশ’ হিসেবে শিকাগোভিত্তিক একটি সংস্থার মাধ্যমে সিলেটের সন্তান মারজানা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন।

প্রসঙ্গত, এশিয়া মহাদেশে সবচেয়ে পুরনো এই প্রতিযোগিতা শুরু হয়েছে ১৯৬৮ সালে এবং তা এশিয়ার বিভিন্ন দেশে অনুষ্ঠিত হচ্ছে। ফিলিপাইনের ম্যানিলায় এর সদর দফতর।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: