For Advertisement

750px X 80px Call : +8801911140321

যুক্তরাষ্ট্রকে হঠাৎ ১০০ মিলিয়ন ডলার দিল সৌদি

কারেন্ট নিউজ বিডি   ১৮ অক্টোবর ২০১৮, ৫:৩৩:২৩

আন্তর্জাতিকভাবে চলছে বিতর্কিত সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার উত্তেজনা। এরই মধ্যে হঠাৎ যুক্তরাষ্ট্রকে ১০০ মিলিয়ন (প্রায় সাড়ে ৭ হাজার কোটি টাকা) ডলার পরিশোধ করল সৌদি আরব।

ডেইলি সাবাহর প্রতিবেদন থেকে জানা যায়, বুধবার (১৭ অক্টোবর) মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সৌদি আরব সফরে থাকা কালীন ওই অর্থ সৌদি ব্যাংক অ্যাকাউন্ট থেকে যুক্তরাষ্ট্রের ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সৌদি কর্তৃপক্ষের দাবি, গত আগস্ট মাসে সিরিয়ায় সন্ত্রাসবিরোধী লড়াইয়ে সহায়তা করতে যুক্তরাষ্ট্রকে এই অর্থ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল তারা। সেই প্রতিশ্রুতি অনুযায়ীই এ অর্থ দেয়া হয়েছে।

জামাল খাশোগির বিষয়ে সৌদির বিরুদ্ধে যে পদক্ষেপ নিতে যাচ্ছিল যুক্তরাষ্ট্র এই অর্থ প্রদানের মাধ্যমে তা অনেকটা স্বাভাবিক হবে বলে ধারনা করছে নিউইয়র্ক টাইমস।

উল্লেখ্য, খাশোগিকে হত্যা করা হলে সৌদিকে কঠোর শাস্তি দেয়া হবে বলে ঘোষণা দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু এর কয়েকদিনের মধ্যেই সৌদিকে নির্দোষ দাবি করে এর দায় দুষ্কৃতিকারীদের দিকে দিয়েছেন তিনি।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: