প্রচ্ছদ / সাজ-ফ্যাশন / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

দারুণ সুন্দর চুলের বেণী করবেন যেভাবে

কারেন্ট নিউজ বিডি   ১৯ অক্টোবর ২০১৮, ৫:৩৯:৩৭

প্রচ্ছদের ছবিতে যে দারুণ বেণীটি দেখতে পাচ্ছেন, সেটাকে বলা হয় Bow Braid। আপনি এটাকে “বো-বেণী” বা “ফুল বেণীও” বলতে পারেন। দারুণ দেখতে এই বেণীটি যে দেখবে, সেই বিস্মিত হবে। কেননা আপনি শত চাইলেও কোন পার্লারে এই হেয়ার স্টাইলটি করাতে পারবেন না। তাহলে উপায়? মন খারাপ করার কিছু নেই, আমরা নিয়ে এলাম “ফুল বেণী” তৈরির বিস্তারিত পদ্ধতি ও ভিডিও টিউটোরিয়াল। খুব সহজে করা যায় এই বেণী, একবার দেখলেই শিখে নিতে পারবেন। চলুন, জেনে নিই তাহলে।

যা লাগবে: খোঁপার কাঁটা, চিকন দাঁতের পার্লারের চিরুনি, রাবার ব্যান্ড, হেয়ার স্প্রে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

যেভাবে করবেন: আই ব্রো বরাবর মাপ নিয়ে মাথার সামনের দিকে কিছু চুল একদম আলাদা করে বেঁধে রাখুন। এই চুলগুলো দিয়েই আমরা বো তৈরি করবো।
-তারপর বাকি চুল গুলো ভালো করে আঁচড়ে নিয়ে একটু সাধারণ ফ্রেঞ্চ বেণী করে নিন। তবে হ্যাঁ, বাঁকা করে। অর্থাৎ যে কোন একপাশের কানের কাছ থেকে বেণী করা শুরু করুন। এবং ভিডিওতে দেখানো উপায়ে বেণী করে নিন।
-এবার সামনে আটকে রাখা চুল খুলে নিন এবং খুব ভালো করে আঁচড়ে নিন। এই চুল থেকে খানিকটা অংশ ভালো করে আঁচড়ে নিন, হেয়ার স্প্রে দিয়ে রেডি করে রাখুন বো তৈরির জন্য।
-এবার একটি খোঁপার কাঁটা আপনার বেনীর প্রথম ভাঁজে ঢুকিয়ে দিন। রেডি করে রাখা চুলগুলো এই কাটার ফাঁকা অংশে ঢুকিয়ে দিন। এবার সাবধানে কাঁটাটি চুল থেকে বের করে নিন নিচের দিকে। কাটার সাথে সাথে চুলও চলে আসবে। এবং দেখু, তৈরি একটই বো!
-এভাবে বেনীর প্রতিটি ভাঁজে ভাঁজে একটি করে বো তৈরি করে নিন। শেষ হলে ভালো করে হেয়ার স্প্রে করে দিন যেন সেট হয়ে থাকে।

বিস্তারিত দেখে নিন ভিডিওতে:

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: