শুক্রবার ১৯ জুলাই, ২০১৯

ডার্ক সার্কেল দূর করতে আপনার করনীয়

কারেন্ট নিউজ বিডি   ১৯ অক্টোবর, ২০১৮ ৫:৪৮:১৬

চোখের নিচে কালো দাগ বা ডার্ক সার্কেল নারী-পুরুষ উভয়েরই হতে পারে। মানসিক চাপ, অনিদ্রা, হরমোনের পরিবর্তন, অনিয়ন্ত্রিত জীবন-যাপন, বংশগত সমস্যাসহ নানা কারণে এটি হতে পারে। যদি এখন থেকেই ডার্ক সার্কেল দূর করা না যায় তবে মুখশ্রী তার স্বাভাবিক সৌন্দর্য হারাবে। যা থেকে পরবর্তীতে গুরুতর স্বাস্থ্য সমস্যা হতে পারে।

ডার্ক সার্কেল দূর করতে ক্যামিকেল জাতীয় কোনো পণ্য ব্যবহার না করে ঘরেই তৈরি করুন ফেসপ্যাক। টাইমস অব ইন্ডিয়া’য় প্রকাশিত ছয়টি ঘরোয়া উপায় দেওয়া হলো—

For Advertisement

450px X 80px

Call : +8801911140321

আলু : আলু থেঁতলে রস বের করে নিন। এবার তুলায় রস লাগিয়ে চোখ বন্ধ করে উপরে রাখুন। খেয়াল রাখবেন যেন চোখের নিচে কালো দাগের উপর পড়ে। এভাবে ১০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

টমেটো : ডার্ক সার্কেল দূর করার সবচেয়ে ভালো সমাধান হচ্ছে টমেটো। এটি প্রাকৃতিকভাবে ডার্ক সার্কেল দূর করে ত্বককে করবে নরম ও মসৃণ। এক চা-চামচ টমেটোর রসের সঙ্গে এক চা-চামচ লেবুর রস মিশিয়ে চোখের নিচে লাগান। এভাবে ১০ মিনিট রেখে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। মিশ্রণটি প্রতিদিন দু’বার করে লাগান।

এ ছাড়াও টমেটো, লেবুর রস ও পুদিনাপাতা দিয়ে শরবত বানিয়ে খেতে পারেন। এতে ডার্ক সার্কেল দূর হবে।

ঠাণ্ডা টি-ব্যাগ : কালো দাগ দূর করার সবচেয়ে সহজ সমাধান হচ্ছে টি-ব্যাগ। ক্যামোমিল বা গ্রিন টি-ব্যাগ ব্যবহারের পর ফেলে না দিয়ে পানিতে ধুয়ে রেফ্রিজারেটরে রেখে দিন। চোখ বন্ধ করে এর উপর রেখে শুয়ে থাকুন। প্রতিদিন ব্যবহারে এর পার্থক্য লক্ষ্য করবেন।

ঠাণ্ডা দুধ : প্রতিদিন ঠাণ্ডা দুধের ব্যবহার ডার্ক সার্কেল হ্রাস করবে এবং চোখ ও ত্বক মসৃণ করবে। একটি বাটিতে ঠাণ্ডা দুধ অথবা পানি নিয়ে তুলা দিয়ে চোখের নিচে কালো দাগের উপর লাগান। এভাবে কিছু সময় রাখুন। পরে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কমলার রস : ডার্ক সার্কেল দূর করার অপর একটি উপায় কমলার রস ব্যবহার। কিছু কমলার রসের সঙ্গে কয়েক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে নিন। এবার চোখের নিচে কালো দাগের উপর লাগান। এটি শুধু কালো দাগ কমাবে না চোখের স্বাভাবিক সজীবতা ফিরিয়ে দেবে।

ইয়োগ/মেডিটেশন : মানসিক চাপ, হতাশা অস্থির জীবন-যাপন নানা কারণে ডার্ক সার্কেল ফিরে আসে। এর প্রধান কারণ হচ্ছে, আপনার মন শান্ত নয়। এ কারণে ইয়োগা বা মেডিটেশন করতে পারেন। এতে আপনার মন, আত্মা ও শরীর শান্ত হবে এবং ডার্ক সার্কেল বারবার ফিরে আসা বন্ধ হবে।

For Advertisement

450px X 80px

Call : +8801911140321

For Advertisement

450px X 80px

Call : +8801911140321

সম্পাদক ও প্রকাশক : মোঃ হাদিউজ্জামান জহির আইটি প্রধান : রাইতুল ইসলাম
সম্পাদকীয়, বার্তা ও বানিজ্যিক কার্যালয় : ৫০৩ (নীচতলা), ওয়্যারলেস রেলগেট, মগবাজার, রমনা, ঢাকা- ১২১৭।
মোবাইল : +8801911140321
ইমেইল : cnbd2018@gmail.com

Developed by RL IT BD