প্রচ্ছদ / বরিশাল / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

মধ্যরাতে সড়কে নবজাতক

কারেন্ট নিউজ বিডি   ১৯ অক্টোবর ২০১৮, ৬:৪৫:৩১

বরিশাল নগরীর জনবহুল এলাকা সদররোড এলাকা থেকে জীবিত এক নবজাত উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৭ অক্টোবর) গভীর রাত ১২টার দিকে সদররোড সংলগ্ন সিটি কলেজের প্রবেশদ্বার থেকে ওই নবজাতকে উদ্ধার করা হয়। কিন্তু নবজাতকের পরিচয় কি বা কোথা থেকে আসলো সেই বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। এমনকি পুলিশ নবজাতকে উদ্ধার করলেও রহস্য উন্মোচিত হয়নি। ফলে বিষয়টি নিয়ে বরিশাল শহরে নানা গুঞ্জনের পাশাপাশি কৌতুহলও সৃষ্টি হয়েছে।

কেউ কেউ প্রাথমিকভাবে নবজাতকের সড়কে পড়ে থাকার বিষয়টিকে আড় চোখে দেখলেও কোন মন্তব্য করেনি। আবার অনেকে ধারণা করছে কোন ব্যক্তি সন্তান নিয়ে এসে এখানে ফেলে রেখেছে। যদিও পুলিশ এখন পর্যন্ত কোন মন্তব্য না করে নবজাতকের স্বজনদের খুঁজে বের করাকে গুরুত্ব দিচ্ছে। প্রত্যক্ষদর্শীদের বর্ণনা মতে এক মাস বয়সি কন্যা নবজাতককে সড়কের ওপরে গড়াগড়ি খেয়ে কান্নাকাটি করে। উৎসুক জনতা সেখানে ভিড় করে বিষয়টি প্রত্যক্ষ করছিলো। পরবর্তীতে থানায় খবর দিলে পুলিশ এসে নবজাতককে উদ্ধার করে। কিন্তু পুলিশ কিছুক্ষণ আশপাশ এলাকায় নবজাতকের স্বজনদের খোঁজ করলেও পায়নি। ফলে নবজাতককে আপাতত পুলিশ সেফহোমে পাঠানোর সিদ্ধান্ত প্রায় নিয়েছিলো। আবার মাসখানেক বয়স নবজাতককে মানবিক কারণেও সেখানে পাঠাতে অসম্মত ছিলেন কোতয়ালি থানার ওসি নুরুল ইসলাম। একপর্যায়ে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বিএনপিপন্থী বরিশাল সিটি সাবেক মেয়র আহসান হাবিব কামালের পুত্র কামরুল আহসান রুপম।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ফর্সা বর্ণের ফুটফুটে বাচ্চাটি দেখার পর আবেগতাড়িত হয়ে পড়লেন তিনি। পুলিশের কাছে আর্জি রাখলেন বাচ্চাটি দত্তক নেয়ার। অবশ্য পুলিশও এমন প্রস্তাবে সম্মত থাকলেও আইনের বাধ্যবাধকতার কারণে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারেনি। তবে নবজাতক উদ্ধারের বিষয়টি আদালতকে অবহিত করে তার কোলে দেয়ার সুপারিশ রাখবে বলে প্রতিশ্রুতি দেয়।

যে কারণে মানবিক দিক বিবেচনা করে অবুঝ শিশুটিকে রুপমের হাতে তুলে দিয়ে দেখভাল করার পরামর্শ দেন পুলিশ। খুশি মনে বাচ্চাটিকে তিনি বাসায় নিয়ে যান।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: