প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

হেরেও হুঙ্কার দিলেন আর্জেন্টিনা কোচ

কারেন্ট নিউজ বিডি   ১৯ অক্টোবর ২০১৮, ৭:২৭:৩২

লিওনেল মেসি ছিলেন না। ছিলেন না আগুয়েরো, ডি মারিয়ার মতো তারকারা। অভিজ্ঞ মুখ বলতে পাওলো দিবালা, মাউরো ইকার্দি ও নিকোলাস ওতামেন্দি। কিন্তু তা সত্ত্বেও আর্জেন্টিনার বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলিতে ব্রাজিলের নেইমার, ফিলিপে কুতিনহো, রবের্তো ফির্মিনোরা নির্ধারিত নব্বই মিনিটে কোনও গোল পেলেন না। ম্যাচে অবশ্য তিতের দলই জিতল ১-০ গোলে। সংযুক্ত সময়ে নেইমারের কর্নারে মাথা ছুঁইয়ে ব্রাজিলকে জয়ের গোল এনে দেন ডিফেন্ডার জোয়াও মিরান্দা।

ম্যাচ হেরে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির হুঙ্কার, ‘‘ম্যাচের ফল যা হোক না কেন, এটা বোঝানো গিয়েছে, আর্জেন্টিনা বিশ্বের যে কোনও দলের মুখোমুখি হতে পারে।’’

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আরব মুলুকে ব্রাজিল বনাম আর্জেন্টিনার এই ‘সুপার ক্লাসিকো’ দেখতে ৬০ হাজার দর্শক এসেছিলেন মাঠে। কিন্তু গ্যাব্রিয়েল জেসুস, নেইমারদের সামনে রক্ষণের শক্তপোক্ত পাঁচিল দাঁড় করিয়ে দিয়েছিলেন আর্জেন্টিনার অর্ন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি। প্রথমার্ধের ২৮ মিনিটেই গোল পেতে পারতেন মিরান্দা। কাজেমিরোর ক্রসে পা ছুঁইয়ে প্রায় গোল করে ফেলেছিলেন তিনি। কিন্তু গোললাইন থেকে সেই বল ফেরান আর্জেন্টিনার ডিফেন্ডার ওতামেন্দি। জাতীয় দলের হয়ে এ দিন ৯৩তম ম্যাচ খেলতে নেমেছিলেন নেইমার। এ দিনের পরে তিনি জাতীয় দলের হয়ে মাঠে নামার সংখ্যায় পিছনে ফেললেন পেলে, রিভেলিনো ও কাকাকে। তবে গোলের সেই কর্নার ছাড়া সে ভাবে চোখে পড়েননি তিনি।

সংযুক্ত সময়ে প্রথম পোস্টে হেডে গোল করেন সেই মিরান্দাই। এক্ষেত্রে আর্জেন্টিনা রক্ষণ মিরান্দাকে নজরে রাখেননি। এ ছাড়া রিফ্লেক্সে ভুল হয়ে গিয়েছিল তাদের গোলকিপার রোমেরোর। দলকে জিতিয়ে মিরান্দা বলে যান, ‘‘আর্জেন্টিনার বিরুদ্ধে গোল করে দলকে জেতানোর মজা ও উত্তেজনাটাই আলাদা।’’ তাঁর সতীর্থ ফেলিপে লুইসও বলেন, ‘‘দ্বিতীয়ার্ধে দল ক্লান্ত হয়ে পড়েছিল। কিন্তু প্রতিপক্ষের চেয়ে ম্যাচে বেশি হেলে বসেছিলাম আমরাই। কিন্তু আর্জেন্টিনা শেষ পর্যন্ত দুর্দান্ত লড়াই করল।’’

রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরে এটি লিওনেল স্কালোনি জমানায় আর্জেন্টিনার প্রথম হার। অন্যদিকে, বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরে তিতের দল চার ম্যাচের প্রতিটিতেই জয় পেল। জিতলেও ব্রাজিলের পক্ষে খারাপ খবর, দ্বিতীয়ার্ধে গোড়ালিতে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান, ম্যাঞ্চেস্টার সিটিতে খেলা ব্রাজিলের রাইট ব্যাক দানিলো।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: